একজন সফল ব্যবসায়ী ও মানবতার ফেরিওয়ালা ডি এম ফয়ছল

প্রকাশিত: 4:33 PM, June 22, 2020

একজন সফল ব্যবসায়ী ও মানবতার ফেরিওয়ালা ডি এম ফয়ছল

নিজস্ব প্রতিবেদন : ডি এম ফয়ছল। ফেঞ্চুগঞ্জের বাসিন্দা তিনি। একাধারে সামাজ সেবামূলক কাজ করে যাচ্ছেন । অতি দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন বিভিন্ন সংগঠন ও ব্যবসা প্রতিষ্টান। মসজিদ-মাদরাসা ও ধর্মীয় প্রতিষ্ঠানে দান-খয়রাতে এলাকায় রয়েছে তার অনেক পরিচিতি। সব সময় অব্যাহত রাখেন দান খয়রাতসহ সমাজসেবামূলক কার্যক্রম। গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা অনুদানেও তিনি নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে থাকেন। একজন দাতা ও দানশীল ব্যক্তি হিসেবে এলাকায় অতি সুনাম রয়েছে । তাঁর কাছ থেকে কোনদিনই কেউ খালি হাতে ফিরেছে এমন রেকর্ড নেই। সাধ ও সাধ্যের সমন্বয়ে তিনি সব শ্রেণি ও পেশার মানুষকে সাহায্য ও সহযোগিতা করে থাকেন। ধর্ম ও বর্ন নির্বিশেষে একজন মানব সেবী ও মানব দরদী হিসেবে সবাই তার কাছ থেকে উপকৃত হয়। এলাকার বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সাথে আলাপ করলে তারা জানান, ডি এম ফয়ছল এমন এক ব্যক্তিত্ব, যিনি মানব সেবায় ব্রতী হয়ে জীবন যাপন করে যাচ্ছেন। এলাকার গরীব-দুঃখী মানুষজনের অতিপ্রিয় ব্যক্তি হিসেবে তার সুনাম অক্ষুন্ন রয়েছে। তাঁর মত একজন মানুষ পেয়ে এলাকার মানুষজন নিজেদের ধন্য মনে করে থাকেন। তিনি বর্তমানে সিলেটের দৈনিক বিজয়ের কণ্ঠ’র অন্যতম উপদেষ্টা, মরহুম তোতা মিয়া ওয়েল ফেয়ার ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি, জিমখানা ক্লাব লি: এর সিনিয়র সহ-সভাপতি, ফেঞ্চুগঞ্জ উপজেলার আওয়ামীলীগের কোষাধ্যক্ষ হিসেবে অতি সুনামের সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়াও একাধিক ব্যবসা প্রতিষ্টানের কর্ণধার, শত শত ব্যক্তির কর্মসংস্থান সৃষ্টিকারী, টানা দুই দুই বার সেরা কর দাতা হিসেবে নির্বাচিত হয়ে গৌরব অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি।
উল্লেখ্য বিশিষ্ট ব্যবসায়ী ডি এম ফয়ছলকে নিয়ে সম্প্রতিকালে সিলেটের একটি অনলাইন পোর্টালে “জিরো থেকে হিরো ফেঞ্চুগঞ্জের ডি এম ফয়ছল” শিরো নামে একটি নিউজের কমেন্ট বক্সের মন্তব্যে প্রমান হয় তিনি একজন সত্যিকারের মানবপ্রেমি ও সমাজবেক। কমেন্ট-এ নিউজ প্রকাশের ধিক্ষার জানানো হয়। ইতি মধ্যে সিলেটের অনেক প্রিন্ট ও অনলাইন পত্রিকায় তাঁর সমাজ উন্নয়নের ভূমিকা নিয়ে নিউজ প্রকাশিত হয়েছে।
অনলাইন পোর্টালে প্রকাশিত নিউজের বিষয়ে সিলেটের একজন প্রবীন সাংবাদিক মন্তব্য করেন এই মহামারি সময়ে এধরনের নিউজ হাস্যকর, ডি.এম ফয়সল একজন সফল ব্যবসায়ী তাই সিলেট জেলার মধ্যে দুই দুই বার সেরা করদাতা হিসেবে সুনাম অর্জন করেছেন। যে ব্যক্তি সবসময় কর দিয়ে তাকেন তাকেই বলা যায় দেশের সরকারের উন্নয়নের সহযোগি। তার মেধা দিয়ে ব্যবসা করে জিরো থেকে হিরো হয়েছেন। উনার টাকা আছেই বলে আজ এই মহামারি সময় লক্ষ লক্ষ টাকা সাহায্য করে যাচ্ছেন। নিউজে লিখা হয়ছে ডি.এম ফয়ছল করোনায় অসহায় মানুষের পাশে নেই, অথচ মজার বিষয় হলো উক্ত অনলাইন পোর্টালের কর্ণধার যার পরিচালনায় আরেকটি অনলাইন পোর্টাল সিলেটে পরিচালিত হয়ে, সেই অনলাইন পোর্টালে করোনার মহামরিতে ডি.এম ফয়ছলের সাহায্যের সংবাদ প্রতিনিয়ত প্রকাশিত হয়ছে এমনকি পত্রিকার ফেইসবুক আইডি থেকে লাইভ সম্প্রচার করা হয়েছে। এতে প্রতীয়মান হয় নিউজটি হাস্যকর ও উদ্দ্যেশ্যপ্রণোদিত ।
ডি.এম ফয়ছল শুধু ব্যবসায়ী, সমাজসেবক, ও রাজনীতিবীদের মধ্যে সিমাবদ্ব নয় তিনি একজন মিডিয়া ব্যক্তিত্ব ও জেলা উপজেলার অনেক প্রিন্ট ও অনলাইন পত্রিকার ফাউন্ডারও বটে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর