ঐক্যফ্রন্টের সমাবেশস্থল পরিদর্শনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ : প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত: 5:27 PM, October 23, 2018

ঐক্যফ্রন্টের সমাবেশস্থল পরিদর্শনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ : প্রস্তুতি সম্পন্ন

ডেস্ক প্রতিবেদন
আজ বুধবার (২৪ অক্টোবর) বেলা ২টায় সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সমাবেশস্থল পরিদর্শন করেছেন বিএনপি’র কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। সমাবেশের প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন বলে নেতৃবৃন্দ সংবাদ মাধ্যমকে জানান।
মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত যৌথ ও পৃথকভাবে সমাবেশস্থল পরিদর্শনে আসেন- বিএনপির ভাইস প্রেসিডেন্ট ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহ ুদ্রঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগরের সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলার সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগরের ভারপাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকসহ বিএনপি’র জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।
এদিকে সমাবেশে যোগ দিতে ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা সুলতান মোহাম্মদ মনসুর এবং বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান সিলেট পৌঁছেছেন।
জাতীয় ঐক্যফ্রন্টের অগ্রগামী দলের এ দুই সস্য মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটায় বাংলাদেশ বিমানের একটি ফাইটে (বিজি-৬০১) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।
একই ফাইটে ঐক্যফ্রন্টের প্রধান গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী এবং সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীনও সিলেট এসেছেন বলে বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে।
বুধবার বেলা দুইটায় সিলেটের রেজিস্ট্রারি মাঠে জনসভার মধ্য দিয়ে যাত্রা শুরু করবে ড. কামাল নেতৃত্বাধীন নবগঠিত এ জোট। এতে গণফোরাম ছাড়াও রয়েছে- বিএনপি, নাগরিক ঐক্য এবং জেএসডি (রব)। সমাবেশ থেকে নতুন কর্মসূচি আসবে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ।
সমাবেশ সফল ও সমাবেশস্থলকে জন সমুদ্রে পরিণত করতে দিনভর নগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করা হয়। সেই সাথে বিএনপি তথা সিলেটবাসীকে সমাবেশে যোগ দিতে আহ্বান করা হয়।
মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগরের সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলার সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগরের ভারপাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক বিএনপির নেতাকর্মী ও সিলেটবাসীকে সমাবেশ সফলের আহবান জানিয়েছেন। সমাবেশে জেলা বিএনপির আওতাধীন সকল উপজেলা ও পৌর শাখা এবং মহানগরের আওতাধীন সকল ওয়ার্ড শাখার নেতৃবৃন্দকে নিজ নিজ শাখার ব্যানারসহ মিছিল সহকারে সমাবেশস্থলে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন নেতবৃন্দ। এছাড়া সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থালের আশপাশে কোনো ব্যক্তির নামে পোস্টার, ব্যানার, প্লেকার্ড ও ফেস্টুন বহন না করা ও না সাঁটাতে এবং তোরণ নির্মাণ না করাও অনুরোধ জানিয়েছেন নেতৃবৃন্দ।
অপরদিকে ইনাম চৌধুরীর নেতৃত্বে মঙ্গলবার বিকেলে নগরীর মীরবক্সটুলা এলাকায় লিফলেট বিতরণের মধ্য দিয়ে প্রচারণা চালানো হয়। এসময় গণতন্ত্রের মুক্তিসহ সাত দফা দাবিতে সিলেটের জনসভা সফল করতে জনসাধারণের সরব উপস্থিতি কামনা করেন তারা।
এসময় সাথে ছিলেন- জেলা বিএনপি নেতা ফয়সল চৌধুরী, জেলা কৃষক দলের সভাপতি এম এ মুসাব্বির, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল মালিক লালা মিয়া, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, গোলাপগঞ্জ উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি আলেকুজ্জামান, গোলাপগঞ্জ উপজেলা বিএনপি সদস্য কফিল উদ্দিন, গোলাম কিবরিয়া, গোলাপগঞ্জ উপজেলা শ্রমিকদলের সিনিয়র সহ-সভাপতি মুক্তা মিয়া, গোলাপগঞ্জ উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব, যুবদল নেতা জালাল আহমদ, সুমন চৌধুরী প্রমুখ।
এছাড়াও আজকের জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা সফল ও স্বার্থক করার জন্য জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সিলেট বিভাগের নেতৃবৃন্দের এক প্রস্তুতি সভার আয়োজন করে। মঙ্গলবার দুপুরে নগরীর একটি অভিজাত হোটেলে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সিলেট জেলা শাখার সভাপতি প্রবীণ রাজনীতিবিদ মনির উদ্দিন মাস্টারের সভাপতিত্বে ও সিলেট জেলা জেএসডি’র সাধারণ সম্পাদক সেলিম জামান চৌধুরীর সঞ্চালনায় জেএসডি’র পক্ষ থেকে জনসভার সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন জেএসডি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেএসডি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি দেওয়ান ইসকন্দর রাজা চৌধুরী (সুবক্ত রাজা)। এছাড়া বক্তব্য রাখেন-জেএসডি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলা জেএসডি’র সাধারণ সম্পাদক আহসান উদ্দিন চৌধুরী সুইট, জেএসডি কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র জাতিসত্তা বিষয়ক সম্পাদক বেবী দেবী, কেন্দ্রীয় জেএসডি’র সদস্য ও সিলেট জেলা মহিলা জেএসডি’র সভানেত্রী স্বপ্না আক্তার, সিনিয়র সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সুনামগঞ্জ জেলা জেএসডি’র সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, জেএসডি বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি হোসেন আহমদ, জেএসডি নেতা আবর মিয়া পীর, সিলেট মহানগর জেএসডির সেক্রেটারী রাসেল চৌধুরী, হাবিবুল ইসলাম জুয়েল, সিলেট জেলা শ্রমিক জোটের সভাপতি কাউছার আহমদ, আবু সাঈদ মিয়া, আবুল কালাম আজাদ প্রমুখ।
উল্লেখ্য, আজ জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে সভাপতিত্ব করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। প্রধান বক্তা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর