কমলগঞ্জে মণিপুরি থিয়েটারের ৩ দিনব্যাপী নাটকের উৎসব শুরু কাল

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৯

কমলগঞ্জে মণিপুরি থিয়েটারের ৩ দিনব্যাপী নাটকের উৎসব শুরু কাল

স্বপন দেব, মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা মণিপুরি থিয়েটারের নটমন্ডপে ২৫ ডিসেম্বর বুধবার থেকে তিন দিনব্যাপী নাটকের উৎসব শুরু হতে যাচ্ছে। এটি মণিপুরি থিয়েটারের নতুন প্রযোজনা ‘ও মন পাহিয়া’। নাটকটির পাঁচটি প্রদর্শনী নিয়ে একক উৎসবের আয়োজন করা হয়েছে। ‘ও মন পাহিয়া’ নাটকটির রচনা ও নির্দেশনায় আছেন শুভাশিস সিনহা। ২৫ ডিসেম্বর বুধবার সন্ধ্যা ৬টা, ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টা, ২৭ ডিসেম্বর শুক্রবার বিকেল সাড়ে ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টায় কমলগঞ্জের মণিপুরি থিয়েটারের নটমন্ডপে নাটকটি প্রদর্শিত হবে।
রচনা ও নির্দেশনায় রয়েছেন শুভাশিস সিনহা। এ নির্দেশক বলেন, ‘আগামী ২৫ ডিসেম্ব^র সন্ধ্যা ৬টা, ২৬ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টা, ২৭ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টায় কমলগঞ্জের মণিপুরি থিয়েটারের নটমন্ডপে নাটকটি প্রদর্শিত হবে। দিনভর চা বাগান, লেক, মণিপুরি জীবনাচার দেখতে দেখতে বিকাল ও সন্ধ্যায় মণিপুরি থিয়েটারে নাটক দেখতে চলে আসার আহ্বান জানাচ্ছি।
এ নাটকের অন্যতম সাড়া জাগানো শিল্পী মণিপুরি থিয়েটারের সাধারণ সম্পাদক জ্যোতি সিনহা বলেন, ‘নিয়মিত শোর আয়োজন করা খুব মুশকিল। এ জন্য টানা প্রদর্শনী হবে। এখানে নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষের সম্মিলন ঘটে। এটা খুব আনন্দের। আশা করি, তিন দিনই জমে উঠবে আমাদের নটমন্ডপ।’ প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর ঢাকায় উদ্বোধনী প্রদর্শনী হয় ‘ও মন পাহিয়া’ নাটকটির। যার ইংরেজি নাম ‘দ্য ফ্লাইং হার্ট’। আফ্রিকান একটা মিথকে উপজীব্য করে নাটকের গল্প গড়ে উঠেছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর