কোম্পানীগঞ্জে শাহ আরেফিন টিলায় গর্ত ধসে আবারো শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: 4:54 PM, November 11, 2018

কোম্পানীগঞ্জে শাহ আরেফিন টিলায় গর্ত ধসে আবারো শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন
কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলায় পাথ খেকোদের পাথর গর্ত ধসে আবারো শ্রমিকের মৃত্যু ঘটেছে। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে শাহ আরেফিন টিলায় জালিয়ারপাড় গ্রামের হুসিয়ার আলি ও ইসমাইল আলিদের গর্তে পাথর তুলতে গিয়ে তিন শ্রমিক মাটিচাপা পড়েন। তন্মধ্যে এক শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। তার পরিচয় জানা যায়নি। অপর দুই শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, বিকাল সাড়ে ৩টায় গর্ত ধসের ঘটনা ঘটে। সন্ধা ৬টার দিকে নিহত শ্রমিকের লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর থেকেই গর্ত মালিক ও শ্রমিক সর্দার পলাতক রয়েছেন।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন, এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। তার পরিচয় সম্পর্কে খোঁজ নেয়া হচ্ছে।
এর আগে ৪ নভেম্বর শাহ আরেফিন টিলায় গর্ত ধসে খায়ের গাঁও গ্রামের আবেদ আলির ছেলে ইব্রাহিম মিয়া আহত হন। ওই ঘটনায় আরেক শ্রমিক নিহত হওয়ার দাবি স্থানীয়রা করলেও সেই শ্রমিকের পরিচয় পওয়া যায়নি। গত ১ নভেম্বর আরেক গর্ত ধসে উপজেলার বটেরতল গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে ফরিদ মিয়া নিহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গর্ত মালিক দেলোয়ার চৌধুরী, মামুন চৌধুরী এবং হাসনু চৌধুরীর নামে মামলা দায়ের করেলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।

উল্লেখ্য, গত এক বছরে শাহ আরেফিন টিলায় পাথরখেকোদের গর্ত ধসে অন্তত ৩০ জন শ্রমিক নিহত হয়েছেন। প্রশাসনের প থেকে বার বার অভিযান ও শাহ আরেফিন টিলাকে পাথর উত্তোলনের জন্য ঝুঁকিপূর্ণ বলা হলেও কোন ভাবেই থামছে না শ্রমিকের প্রাণের ঝুঁকি নিয়ে পাথর উত্তোলন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর