খাবারে কেমিক্যাল ও বিষাক্ত রং : পানসি ও পাঁচ ভাই রেস্টুরেন্টকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২০

খাবারে কেমিক্যাল ও বিষাক্ত রং : পানসি ও পাঁচ ভাই রেস্টুরেন্টকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
সিলেট নগরের পানসি ও পাঁচ ভাই রেস্টুরেন্টকে সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-৯এর ভ্রাম্যমাণ আদালত।
খাবারে কেমিক্যাল ও বিষাক্ত রং মেশানোসহ বিভিন্ন অপরাধে তাদেরকে এ জরিমানা করা হয়।

 

প্রথমে সোমবার সকালে নগরের জল্লারপারস্থ পাঁচ ভাই রেস্টুরেন্টে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের নির্বাহী মাজিস্ট্রেট মো. আখতারুজ্জামানের নেতৃত্বে অভিযানিক দল রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও পরিবেশন এবং খাবারে কেমিক্যাল ও বিষাক্ত রং মেশানোসহ বিভিন্ন অনিয়মের সন্ধান পায়।

 

এসময় রেস্টুরেন্টটিকে ৩ লক্ষ টাকা জরিমানা করে তা আদায় করেন। পরবর্তীতে এ সকল কর্মকাণ্ড থেকে বিরত থাকতে রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে সতর্ক করে র‌্যাব।

 

পরে ওই অভিযানিক দল নগরের পানসি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে। এসময় খাবারে কাপড়ের রঙ ও কেমিক্যালের অস্তিত্ব পাওয়ায় রেস্টুরেন্টটিকে সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

 

পানসি রেস্টুরেন্টে অভিযান শেষে র‌্যাবের নির্বাহী মাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, পানসি রেস্টুরেন্টের খাবারে কাপড়ের রঙ, পঁচা খাবার, মেয়াদোত্তীর্ণ ফুড ফ্লেভার ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণের অপরাধে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

তিনি আরও বলেন, সিলেটে নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে এ অভিযানে পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যহত থাকবে। যেখানেই অনিয়ম পাবো সেখানেই ব্যবস্থা নেয়া হবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর