তুমুল মেঘ বৃষ্টি উপেক্ষা করে গ্যাসের দাবীতে জৈন্তাপুরে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: 9:08 PM, July 13, 2020

তুমুল মেঘ বৃষ্টি উপেক্ষা করে গ্যাসের দাবীতে জৈন্তাপুরে মানববন্ধন অনুষ্ঠিত
মো. আব্দুল্লাহ
বৃহত্তর জৈন্তা সহ সিলেটের ঘরে ঘরে গ্যাস সংযোগ প্রদানের দাবীতে আজ ১২জুলাই রবিবার বিকাল ৪.০০, ঘটিকার সময় জৈন্তাপুর বাস স্টেশনে জমিয়তে উলামা বাংলাদেশ জৈন্তাপুর উপজেলার উদ্যেগে এক বিশাল মানববন্ধন অনুষ্টিত হয়।
জমিয়তে উলামা জৈন্তাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাও .আব্দুল জব্বার সাহেবের সভাপতিত্বে ও জমিয়তে তালাবা সিলেট জেলার আহবায়ক, মাওলনা আল আমিন হাসান নাহিদের পরিচালনায় বক্তব্য রাখেন জমিয়তে উলামার কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মাও. কারি হারুনুর রশিদ চতুলী,উপজেলা জমিয়তের সহ সভাপতি মাও .শায়খ আবু হানিফ,মাও.আব্দুল হামিদ আনসারের প্রচার সম্পাদক মাও.রফী উদ্দীন শাহিন, উপজেলা জমিয়তে আনসারের সাংগঠনিক সম্পাদক মাও.বশির উদ্দিন মাও.আব্দুল হাফিজ, জমিয়তে তালাবার কেন্দ্রীয় সভাপতি মাও.এমাদুদ্দিন লাহিন, সিলেট জেলা সভাপতি মাও.খালেদ আহমেদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাও.নজরুল ইসলাম,জমিয়তে তালাবা জৈন্তাপুর উপজেলা সভাপতি মাও.আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক মাও.হা.আলিমুদ্দিন, সাবেক সভাপতি মাও.জাকারিয়া, মাও.নুরুল ইসলাম উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক মাও.এবাদুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ নুমান আহমদ, প্রচার সম্পাদক আশফাকুজ্জামান,জি এম মন্জুর আহমদ প্রমুখ।
বক্তার বক্তব্যে বলেন, গ্যাস বাংলাদেশের খনিজ সম্পদ। এই খনিজ সম্পদ সিলেটের জৈন্তাপুর থানার হরিপুর এলাকায় ১৯৫৫ সালে খোঁজ পাওয়া যায়।কিন্তু দুঃখজনক হলে ও সত্য জৈন্তিয়ার সম্পদ সারাদেশে ভোগ করলে ও বৃহত্তর জৈন্তিয়া তার থেকে বঞ্চিত।।এই খনিজ সম্পদ গ্যাস জৈন্তার মানুষের জন্য না পাওয়া এক হতভাগ্য। গত ৩ দশক থেকে বৃহত্তর জৈন্তার মানুষেরা লড়ে যাচ্ছে, তারপরে ও গ্যাসের কোন নাগাল পায়নি।
এ বৃহত্তর জৈন্তার মানুষ সহজ , সরল ও ধর্মীয় মূল্যবােধ সম্পন্ন । ফলে এই জনপদের মাটি ও মানুষের চাহিদা মেটাতে জরুরিভিত্তিতে গ্যাস সরবরাহ অত্যন্ত প্রয়ােজনীয়।
  •  

সর্বশেষ ২৪ খবর