দ্বিতীয় টেস্টে টাইগারদের স্বস্তির জয়

প্রকাশিত: 3:13 PM, November 15, 2018

দ্বিতীয় টেস্টে টাইগারদের স্বস্তির জয়

ক্রীড়াকণ্ঠ ডেস্ক
লাঞ্চের পর খুব বেশি সময় নেয়নি বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপে মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টটি ২১৮ রানে জিতে নিয়েছে টাইগাররা। এ জয়ে ১-১ সমতায় সিরিজ শেষ করল স্বাগতিকরা। সিলেটে সিরিজের প্রথম টেস্টটি জিতেছিল জিম্বাবুয়ে।

এদিন লাঞ্চ থেকে ফিরে যেন তর সইছিল না মেহেদী হাসান মিরাজের। আগের দিনের ২ উইকেট মিলিয়ে বহস্পতিবার প্রথম সেশন পর্যন্ত প্রতিপরে মোট চার উইকেট তুলেছিল বাংলাদেশ। আর লাঞ্চ থেকে ফিরে দ্রুতই ৫ উইকেট তুলে নেয় তারা।

৫টি উইকেটের ৪টিই নিয়েছেন মিরাজ। অন্যটি রান আউট। টেন্ডাই চাতারা ইনজুরিতে পড়ে ছিটকে যাওয়ায় মাঠেন নামতে পারেননি। ফলে বাংলাদেশ পেয়ে যায় ১১তম টেস্ট জয়ের স্বাদ।

দিনের প্রথম উইকেটটি নিয়েছেন মোস্তাফিজুর রহমান। তিন নম্বরে নামা শন উইলিয়ামস ব্যক্তিগত ১৩ রানে মোস্তাফিজের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। আর ৪৮ ওভারের ষষ্ঠ বলে তাইজুলের বল তাইজুলকেই ক্যাচ দিয়ে মাঠ ছেড়েছেন সিকান্দার রাজা (১২)।

রাজা আউট হলে টেইলরের সাথে জুটি গড়েন পিটার মুর। প্রথম ইনিংসে যে জুটিটি বেশ ভুগিয়েছিল টাইগারদের। এদিন এই জুটিকে বেশি দূর এগুতে দেয়নি বাংলাদেশ। লাঞ্চ থেকে ফিরেই মুরকে আউট করে এই জুটি ভাঙেন মিরাজ।

ম্যাচের ৭২ ওভারের পঞ্চম বলে শর্ট লেগে মুরকে ইমরুল কায়েসের তালুবন্দী করেন মিরাজ। ফলে এদিন ৬৬ রানেই থেমে যায় টেইলর-মুর জুটি। প্রথম ইনিংসে ১৩৯ রান করেছিল এই জুটি। মুর আউট হন ব্যক্তিগত ১৩ রানে।

ম্যাচের ৭৬ ওভারের দ্বিতীয় বলে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন চাকাভা (২)। এরপর আবার মিরাজের গল্প। ডোনাল্ড তিরিপানো (০) ও ব্যান্ডন মাভুতা (০) দ্রুত ফিরিয়ে দেন তিনি। সর্বশেষ কাইল জার্ভিসকে খালেদ আহমেদের তালুবন্দী করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন মিরাজ।

  •  

সর্বশেষ ২৪ খবর