নগরীতে ২৫টি যানের বিরুদ্ধে মামলা, ১৬ গাড়ি আটক

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৯

নগরীতে ২৫টি যানের বিরুদ্ধে মামলা, ১৬ গাড়ি আটক

ডেস্ক প্রতিবেদন : সিলেট নগরীতে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে অভিযান অব্যাহত রেখেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ এর ট্রাফিক বিভাগ। প্রচারাভিযান, আলোচনা সভাসহ নানা উদ্যোগ গ্রহণের মাধ্যমে সাধারণ যাত্রীসহ সকল প্রকার যান চালকদের সড়ক আইন মেনে চলার পরামর্শ প্রদান করে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার নগরীতে ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে অ্যাকশনমুখি ছিল পুলিশ। বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ২৫টি মামলা এবং ১৬ গাড়ি আটকও করা হয়।

জ্যোতির্ময় সরকার, পিপিএম এর নেতৃত্বে ট্রাফিক-উত্তর এর সহকারি কমিশনার মোঃ আবুল খয়ের, টিআই শওকত হোসেন, সার্জেন্ট ফাহাদ চৌধুরী, সার্জেন্ট আফসার হোসেন এই অভিযানে ছিলেন। এসময় পুলিশ কর্তারা সিটবেল্ট, হেলমেট পরিধানকৃত আরোহীদের স্বাগত জানান।

তাছাড়া কর্মসূচী চলাকালীন মাইকিং এর মাধ্যমে রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরযান না চালানো, বেপরোয়া গতিতে মোটরযান না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার পাইপ ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা এবং উল্টোপথে গাড়ী না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করেন তারা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর