ভ্রাম্যমাণ আদালতের অভিযান
নগরে লক্ষাধিক টাকার ভেজাল প্রসাধনী ধ্বংস : জরিমানা

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

<span style='color:#077D05;font-size:19px;'>ভ্রাম্যমাণ আদালতের অভিযান</span> <br/> নগরে লক্ষাধিক টাকার ভেজাল প্রসাধনী ধ্বংস : জরিমানা

নিজস্ব প্রতিবেদক
সিলেট নগরের অভিজাত শপিংমলগুলোতে রয়েছে ভেজাল পণ্যের ছড়াছড়ি। বিদেশি ব্র্যান্ডের নামে বিক্রয় হচ্ছে নিম্নমানের প্রসাধনী। যা উচ্চমূল্যে ক্রয় করে প্রতিনিয়ত ঠকছেন ক্রেতারা। আর এসব পণ্য ব্যবহার করছেন আবাল বৃদ্ধ বনিতা সকলেই। শিশুদের ব্যবহারের লোসন, জেল, ওলিভওয়েল এমনকি নারীদের রূপচর্চায় ব্যবহার্য বিভিন্ন প্রসাধনীতে বিদেশি ব্র্যান্ডের ট্যাগ লাগিয়ে তা চড়া দামে বিক্রয় করতেন এসব প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা। এমন অনেক অভিযোগের ভিত্তিতে অভিযানে নামে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

 

বুধবার দুপুরে নগরের জিন্দাবাজারে কাকলী শপিং সেন্টারের কসমেটিকস দোকানগুলোতে অভিযান পরিচালনা করে। এসময় ভেজাল পণ্যে ছয়লাব দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। পরে বেশ কয়েকটি দোকান মালিককে নগদ অর্থদণ্ড প্রদান করা হয়। একই সাথে প্রায় লক্ষাধিক টাকার প্রসাধনীসামগ্রি জব্দ করে তা ধ্বংস করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস। এসময় অভিযানে সহায়তা করে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল।

 

অভিযান শেষে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস বলেন, নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের নামে এসব কসমেটিক দোকান ভেজাল পণ্য বিক্রি করছিলো। ঢাকার চকবায়ারসহ সিলেটের ভিন্ন জায়গায় এসব পণ্য তৈরি করা হয়। যা শিশুর জন্য এবং ব্যবহারকারীর জন্য ক্ষতিকর। এজন্য কয়েকটি দোকানমালিককে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে ভেজাল এসব পণ্য ধ্বংস করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর