নবীগঞ্জে জামিআ’ দিনারপুর বালিধারা মাদরাসায় ফ্রি খতনা ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: 4:56 PM, November 22, 2018

নবীগঞ্জে জামিআ’ দিনারপুর বালিধারা মাদরাসায় ফ্রি খতনা ক্যাম্প অনুষ্ঠিত

নবীগঞ্জে জামিআ ইসলামিয়া আরাবিয়া দিনারপুর (বালিধারা মাদ্রাসা)’র উদ্যোগে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদরাসাসহ ১৬টি প্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থীকে ফ্রি খতনা ক্যাম্পে বাছাই করা হয়। এর মধ্যে বুধবার ১ম পর্বে ১শত শিক্ষার্থীর ফ্রি খতনা কার্যক্রম সম্পন্ন করা হয়। অপর ১শত শিক্ষার্থীর খতনা কার্যক্রম আগামী ১৬ই ডিসেম্বর সম্পন্ন করা হবে।

জামিআ’র মুহতামিম দরগাহে হযরত শাহ্জালাল (রহ.) জামে মসজিদ সিলেটের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আসজদ আহমদের সভাপতিত্বে এবং মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা শাহ্ আব্দুস সালাম ও মুফতি মাহফুজ তাহমিদের যৌথ পরিচালনায় প্রধান আলোচক ও ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধায়ক উপস্থিত ছিলেন, উসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ডা. নূরুল আলম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, কওমী মাদরাসাগুলো যে সমাজ ও জাতির সেবায় সদা জাগ্রত তার অন্যতম দৃষ্টান্ত আজকের এই ফ্রি খতনা ব্যবস্থার আয়োজন। এখানে উপস্থিত হয়ে সত্যিই আমার খুব আনন্দ লাগছে। ভবিষতে এমন কাজের আরো প্রেরণা জাগছে। জাতির ভবিষ্যৎ কোমলমতি শিশু-কিশোর শিক্ষার্থীদের সেবায় নিজেকে শরীক করতে পেরে মহান আল্লাহ্ তায়ালার দরবারে লাখো কোটি শুকরিয়া আদায় করছি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, ১০নং দেবপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট জাবেদ আলী, বিশিষ্ট মুরুব্বি ইলিয়াছ মিয়া, মাদরাসার শিক্ষাসচিব মাওলানা শেখ তামিম আহমদ ও বিশিষ্ট মুরব্বি জনাব আব্দুল মুকিত প্রমুখ।

সভাপতির বক্ত্যেবে মাওলানা আসজদ আহমদ বলেন, আমাদের আজকের এ মহতি আয়োজনে উপস্থিত নিবেদিতপ্রাণ চিকিৎসকবৃন্দসহ এ খতনা ক্যাম্পে যারা সার্বিক সহযোগিতা করেছেন সকলের কাছে আমরা কৃতজ্ঞ। দোয়া করি আল্লাহ্ তায়ালা সকলকে এর উত্তম বিনিময় দান করুন। সংবাদ বিজ্ঞপ্তি।

  •  

সর্বশেষ ২৪ খবর