বিশ্বের সেরা স্টেডিয়ামগুলোর একটি সিলেটে: পাপন

প্রকাশিত: 3:11 PM, March 2, 2020

বিশ্বের সেরা স্টেডিয়ামগুলোর একটি সিলেটে: পাপন

ডেস্ক প্রতিবেদন : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলছিল বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ। হঠাৎ করেই মাঠে আগমন ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের। পূর্ব নির্ধারিত ছিল না তার এ সফর। তাই সবাই অবাক হয়েছেন বিসিবি সভাপতিকে মাঠে দেখে।

রোববার (১ মার্চ) দুপুরে জরুরি ভিত্তিতে হেলিকপ্টারে করে ঢাকা থেকে সিলেটে পৌঁছান পাপন। কারণ বাংলাদেশের খেলা দেখার পাশাপাশি সিলেট স্টেডিয়াম লাগোয়া আউটার স্টেডিয়ামের কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেয়া।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ও তিন পরিচালক মাহবুব আনাম, জালাল ইউনুস এবং আকরাম খানকে সঙ্গ নিয়ে দেখে আসেন আউটারের অবস্থা। আশাবাদ ব্যক্ত করেন, আগামী অক্টোবরের মধ্যেই মাঠটি বুঝে পাওয়ার। শুধু তাই নয়, তখন থেকেই আউটার মাঠে খেলাও শুরু করার কথা ভাবছেন বিসিবি সভাপতি।

এরপর সংবাদ সম্মেলনে পাপন বলেন, চলতি বছরের অক্টোবরের মধ্যে মাঠটা আমাদের হাতে তুলে দেয়ার কথা রয়েছে। আমাদের ইচ্ছা, তখনই খেলা শুরু করে দিবো।

তিনি আরো বলেন, প্রথমে যখন এই স্টেডিয়ামে খেলা শুরু হয়, (২০১৪ টি-টোয়েন্টি) বিশ্বকাপের সময়। তখন এসে আমি বলেছিলাম, এটা বাংলাদেশের অবশ্যই, বিশ্বের সবচেয়ে সুন্দর একটা স্টেডিয়াম। তখন আমি বলিনি এটাই সবচেয়ে সেরা। তবে এবার আসার পর আমি বলতে পারি, এটা বিশ্বের অন্যতম সেরা মাঠ।

তখন সেরা মনে না হলেও, এখন কেনো সেরা মনে হলো তার ব্যাখ্যাও করেছেন পাপন। তিনি বলেন, এ মাঠে যেসব জায়গায় একটু ঘাটতি ছিলো, সেগুলো কিন্তু এখন দেখা যাচ্ছে না। আপনারা যদি দেখেন, অনুশীলনের মাঠ আছে, পূর্ণ সুযোগ-সুবিধা সম্পন্ন একটা জিমনেশিয়াম আছে। আবার এই আউটারের কথা বললেন, এটাও অসাধারণ একটা স্টেডিয়াম। এখানে আমরা আন্তর্জাতিক ম্যাচও খেলতে পারবো। এছাড়া ইনডোরের সুবিধাও আছে। সবকিছু মিলিয়ে আমরা যেমন আদর্শ মাঠ চাই, ঠিক তেমনই হয়েছে।

  •  

সর্বশেষ ২৪ খবর