মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষা ও সংস্কৃতির খুবই প্রয়োজন : ড. আবুল ফতেহ ফাত্তাহ

প্রকাশিত: 1:08 PM, July 28, 2019

মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য  শিক্ষা ও সংস্কৃতির খুবই প্রয়োজন : ড. আবুল ফতেহ ফাত্তাহ

শিশুদের চারু, নৃত্য, তবলা, আবৃত্তি ও সংগীত বিদ্যালয় সোপানের উদ্যোগে রজত জয়ন্তী উৎসব পালন করা হয়েছে। ২৬ জুলাই শুক্রবার সিলেটের রিকাবীবাজারস্থ কবি কাজী নজরুল ইসলাম অটোরিয়ামে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত একটানা এ অনুষ্ঠান হয়। সোপানের শিল্পীদের গানে গানে ও নৃত্যে অনুষ্ঠানটি মনোমদ্ধকর হয়ে উঠে। অতিথিরা করতালীর মাধ্যমে শিল্পীদের অভিনন্দন জানান।
বীর মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলার সভাপতিত্বে ও সত্যপ্রিয় দাস শিবুর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, শিক্ষাবিদ ও লোকসাংস্কৃতিক গবেষক অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুদের তৈরি করার পেছনে সংস্কৃতিচর্চার একটি বড় ভূমিকা রয়েছে। মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষা ও সংস্কৃতির খুবই প্রয়োজন। শিক্ষা ও সংস্কৃতিতে আলোকিত হোক আমাদের শিশুরা। আমরা আমাদের পরের প্রজন্মকেও সেভাবে তৈরি করতে চাই। সুস্থ সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে আমরা যদি শিশুদের পরিবেশ সৃষ্টি করে দিতে পারি তাহলে তাদের চিন্তাচেতনার মধ্যে আমরা পরিবর্তন আনতে পারব। তাই সোপানের মাধ্যমে শিশুরা চারু, নৃত্য, তবলা, আবৃত্তি, নাচ, চর্চা করছে তা খুবই প্রশংসনীয়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কবি ও গবেষক এ. কে. শেরাম, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর এ. বি. এম. জিল্লুর রহমান উজ্জ্বল, চিত্রশিল্পী অরবিন্দু দাস গুপ্ত, শিশু সংগঠক আবিদ আলী।
বক্তব্য রাখেন, সোপানের সম্পাদক শ্রীপদ ভট্টাচার্য্য, অধ্যাপক তাপসী চক্রবর্তী লিপি, আব্দুল মালিক, নাবিল এইচ, অভিনন্দন ধর চৌধুরী প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর