যুক্তরাষ্ট্রে সাবেক সাংসদ আলতাফুর রহমানের ইন্তেকাল

প্রকাশিত: 4:59 PM, November 22, 2018

যুক্তরাষ্ট্রে সাবেক সাংসদ আলতাফুর রহমানের ইন্তেকাল

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশের সাবেক সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা আলতাফুর রহমান চৌধুরী আর নেই। তিনি যুক্তরাষ্ট্রের ফোরিডার ওরল্যান্ডোতে একটি হাসপাতালে বুধবার স্থানীয় সময় রাত ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। আগামীকাল শুক্রবার বাদ জুমআ’ ওরল্যান্ডোতে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হবে।

আলতাফুর রহমান ১৯৭০ সালের নির্বাচনে সিলেটের মৌলভীবাজার থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। একই সাথে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে সম্মুখসমরে অংশ নেন। ১৯৭৩ সালে তৎকালীন সিলেট-১৫ আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। আলতাফুর রহমান আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত ও বঙ্গবন্ধুর ঘনিষ্টজন হিসেবে পরিচিত। দীর্ঘদিন ধরে তিনি পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তান ও আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অর্থমন্ত্রীর শোক :
সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আলতাফুর রহমান চৌধুরী মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। তিনি এক শোক বার্তায় মরহুমের কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আলতাফুর রহমান ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ প্রতিষ্ঠাকালীন সময়ের জাতীয় সংসদ সদস্য। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ গঠনের সূচনালগ্নে জনগণের নেতা হিসেবে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার মৃত্যুতে দেশবাসী একজন সৎ, ত্যাগী ও দেশপ্রেমিক নেতাকে হারাল।
মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ড. মোমেনের শোক :
বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য, সিলেট অঞ্চলের কৃতি সন্তান আলতাফুর রহমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. একে আব্দুল মোমেন।

পৃথক শোক বার্তায় ড. মোমেন বলেন, মুক্তিযোদ্ধা আলতাফুর রহমান চৌধুরীর বাড়ি সিলেটের গোলাপগঞ্জে হলেও তিনি মৌলভীবাজারের শ্রীমঙ্গল এলাকায় বসবাস করতেন। তিনি চা শ্রমিকদের নেতা ছিলেন। ৭০-এ আলতাফুর রহমান পাকিস্তান এ্যাসেম্বলির সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেন এবং ৭৩ সালে তিনি বঙ্গবন্ধুর নেতৃত্বে গঠিত সরকারে সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

  •  

সর্বশেষ ২৪ খবর