সরকার প্রশিক্ষিত যুব শক্তিকে বিদেশে পাঠিয়ে দেশের সম্পদে রূপান্তরিত করতে চায়

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৯

সরকার প্রশিক্ষিত যুব শক্তিকে বিদেশে পাঠিয়ে দেশের সম্পদে রূপান্তরিত করতে চায়

দিরাই প্রতিনিধি:: দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ বলেছেন, যুবকরা হচ্ছে দেশের চালিকা শক্তি, যে দেশের যুবকরা যত প্রশিক্ষিত সে দেশের যুবকরা নিজের এবং দেশের উন্নয়নে বেশি ভূমিকা রাখতে পারে। আমাদের দেশের যুব সমাজ কে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে সরকার বিভিন্ন প্রশিক্ষণ দিচ্ছে ।বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে প্রতিটি উপজেলা থেকে এক হাজার প্রশিক্ষিত যুবক-যুবতী জাপান সহ বিভিন্ন দেশে পাঠানো হবে।
.
তিনি আরো বলেন, আমাদের দেশের অনেক লোক অবৈধ পন্থায় বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে বিপদে পড়েন, বিশেষ করে নারী শ্রমিকরা দালালদের প্রতারণার শিকার হয়ে যৌন হয়রানি সহ বিভিন্ন হয়রানির শিকার হন, সরকার দালাল চক্রের খপ্পর থেকে জনগণ কে রক্ষা করে বৈধ পন্থায় বিদেশে জনশক্তি রপ্তানির করতে পরিকল্পনা গ্রহণ করেছে। সরকারের এ মহৎ পরিকল্পনা টি দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য আজকের প্রেস ব্রিফিং ও সেমিনার, আপনারা নিজ নিজ অবস্থান থেকে সরকারের মহতি উদ্যোগের বার্তাটি সবার কাছে পৌঁছে দেবেন এ আমাদের প্রত্যাশা।
.
তিনি সোমবার দিরাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বর্তমান সরকারের উন্নয়ন রূপরেখার বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ নিয়মিত মান সম্পন্ন অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার ২০১৮ বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী সেমিনার ও প্রেস ব্রিফিং এর উদ্বোধনী বক্তৃতায় মো.সফি উল্লাহ এ সব কথা বলেন ।
.
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং উপজেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিং ও সেমিনার পরিচালনা করেন সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সটিটিউট এর প্রিন্সিপাল সাখাওয়াত হোসেন।
.
সেমিনারে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোহন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিন সরদার, উপজেলা কৃষি কর্মকর্তা আবু মোহাম্মদ মনিরুজ্জামান, প্রাণী সম্পদ কর্মকর্তা বাবরা হ্যামেলিয়ান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা নুরুল আমিন, মেডিকেল অফিসার ডাঃ স্বপন সরকার, বিবেকানন্দ তালুকদার,দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর,দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল, উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সব্যসাচী দাস চয়ন, দিরাই প্রেসক্লাবের সহ সভাপতি জুবের সরদার দিগন্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সর্দার, সদস্য মুক্তার হোসেন, রুম্মান আহমদ প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর