সাংবাদিক ডালিমের বাসায় সন্ত্রাসী হামলা : মানববন্ধন

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

সাংবাদিক ডালিমের বাসায় সন্ত্রাসী হামলা : মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
সিলেটের দিনরাত’ পত্রিকা সম্পাদক ও সিলেট জেলা প্রেসক্লাব সদস্য সাংবাদিক মুজিবুর রহমান ডালিমের বাসায় হামলা ভাংচুর ও লুটপাট চালিয়েছে চাঁদাবাজ সন্ত্রাসীরা। দাবিকৃত ২লাখ টাকা চাঁদা না দেওয়ায় এ হমলা চালায় তারা। গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাত ৮ টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মুজিবুর রহমান বাদী হয়ে শুক্রবার (২৭ নভেম্বর) এসএমপি’র শাহপরাণ থানায় ৭ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা সহ ১৮ জনকে আসামী করে একটি মামলা করেছেন।

 

অভিযোগে প্রকাশ, সাংবাদিক মুজিবুর রহমান ডালিম খাদিমপাড়া ইউনিনের শাহপরাণ উপশহরের ৩/এ, রোডে একখন্ড ভূমি ক্রয় করে একটি বাসা নির্মাণ করে সপরিবারে বসবাস করে আসছেন। এলাকার চিহ্নিত সন্ত্রাসী সাক্ষাৎ তাতী’র নেতৃত্বাধীন একটি চাঁদাবাজ চক্র তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে এ বাসায় থাকতে দেবে না বলে হুমকি দেয় তারা। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে সাক্ষাৎ তাতী ও তার সহযোগীরা বৃহস্পতিবার রাতে সাংবাদিক মুজবিুর রহমান ডালিমের বাসায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ক্ষতিসাধন ও লুটপাট করে।

 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসার আগেই হামলাকারীরা সটকে পড়ে। এ ঘটনায় মামরা হলেও শুক্রবার সন্ধ্যারাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ফলে চরম নিরাপত্তাহীনতায় দিন কাটছে সাংবাদিক ডালিম পরিবারের।

সাংবাদিক মুজিবুর রহমান ডালিমের বাসায় হামলার প্রতিবাদ ও অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি জানিয়েছেন দৈনিক বিজয়ের কণ্ঠ’র উপদেষ্টা পরিষদ সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ ও ক্রীড়া সংগঠক বিজিত চৌধুরী ও দৈনিক বিজয়ের কণ্ঠ সম্পাদক প্রকাশক জে.এ কাজল খান। হামলার খবর পেয়ে শুক্রবার তারা ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এ দাবি জানান। এ সময় সাংবাদিক মুজিবুর রহমান ডালিম তাদের সামনে ঘটনার বিস্তারিত বিবরণ তুলে ধরেন। হামলার প্রতিবাদে খাদিম চৌমোহনী মসজিদের সামনে শুক্রবার বিকেলে মানববন্ধন করেছেন স্থানীয় জনতা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর