সিলেটে ডিজিটাল ও আইসিটি সেবা নিয়ে তথ্যও যোগাযোগ প্রযুক্তি মেলায় গ্রামীণ ফোন

প্রকাশিত: 5:55 PM, January 22, 2020

সিলেটে ডিজিটাল ও আইসিটি সেবা নিয়ে তথ্যও যোগাযোগ প্রযুক্তি মেলায় গ্রামীণ ফোন

ডেস্ক প্রতিবেদন : সিলেট বিভাগের সবচেয়ে বড় তথ্যও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)পণ্য, সেবা এবং ডিজিটাল লাইফস্টাইল বিষয়ক মেলার আয়োজন করেছে বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট শাখা। ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপোসিলেট২০২০’ শীর্ষক এ এক্সপোর শুরু হচ্ছে আগামী কাল থেকে। গ্রামীণ ফোন এই মেলায় টাইটেল স্পন্সর।
এনিয়ে ২২ জানুয়ারি বুধবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী গণি জিমনেশিয়ামে এক্সপোটি কাল থেকে শুরু হয়ে চলবে আগামী ২৬ জানুযারি পর্যন্ত। দর্শনাথীদেও জন্য গ্রামীণফোনের স্টলেফোরজি, মাইজিপি, বাইস্কোপ, জিপিমিউজিক, জিপি অ্যাকসেলেটর ও আইওটি সেবা প্রদর্শন করা হবে।

.
পাঁচদিন ব্যাপী এ প্রদর্শনীতে আইসিটি খাতের সকল অংশীদার অংশ গ্রহণ করবেন এবং এক্সপোর মাধ্যমে একই ছাদেও নিচে দেশে তৈরি অত্যাধুনিক সব আইসিটি পণ্য ও সেবা প্রদর্শনীর পাশাপাশি এক্ষেত্রে দেশের নানা সাফল্যের বিষয় তুলে ধরা হবে এ এক্সপোতে। দেশি-বিদেশি বিনিয়োগকারীরাও এ এক্সপোতে উপস্থিত থেকে দেশীয় উদ্ভাবন গুলো সামনা সামনি দেখে সেগুলো সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। এছাড়া, হার্ডওয়্যার তৈরিতে নতুন বিনিয়োগের পাশাপাশি রপ্তানিতেও আগ্রহী করতে এ প্রদর্শনীর আয়োজন।এক্সপোতে বেশ কয়েকটি সেমিনার এবং সেশনের মাধ্যমে গত দশবছরে ডিজিটাল বাংলাদেশের সাফল্য তুলে ধরা হবে।
এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানের আগে প্রদর্শনীর এক্সপো থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে এক্সপো ভ্যেনুতে শেষ হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের প্রাক্তন মেয়র বদও উদ্দিন আহমদ কামরান।এদিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনএবং সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতিতাহমিনআহমদ।
.
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন পরিকল্পনামন্ত্রীএমএমান্নান, এমপি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল এবং সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্র্রি (এসসিসিআই) প্রেসিডেন্ট আবু তাহের মোহাম্মদ শোয়েব। অনুষ্ঠানে গ্রামীণ ফোনের উচ্চপদস্থ অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি, এক্সপোতে অঙ্কন প্রতিযোগিতা, পর্যটন খাতে আইসিটি নিয়ে সে মিনার, নারী উদ্যোক্তাদেও জন্য আইসিটি সম্পর্কিত সেমিনার এবং রাফেলড্র অনুষ্ঠিত হবে।অতিথি হিসেবে এক্সপোতে অংশ গ্রহণ করবেন অভিনেত্রী ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক শমীকায়সার, সিলেটের জেলা প্রশাসকএম. কাজী এমদাদুল ইসলাম এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।এক্সপো পরিদর্শন করবেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর