মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে সিদ্ধান্ত
সীমান্ত হত্যা বন্ধে একসঙ্গে কাজ করবে বিজিবি-বিএসএফ

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

<span style='color:#077D05;font-size:19px;'>মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে সিদ্ধান্ত</span> <br/> সীমান্ত হত্যা বন্ধে একসঙ্গে কাজ করবে বিজিবি-বিএসএফ

বিজয়ের কণ্ঠ ডেস্ক
বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ। একইসঙ্গে সীমান্তে যেন কোনো ধরনের অপরাধ কর্মকাণ্ড না ঘটে সেটি ঠেকাতে প্রয়োজনে যৌথ অভিযান পরিচালনা করতেও সম্মত হয়েছে দুই বাহিনী।

 

ভারতের গুয়াহাটি অনুষ্ঠিত বাংলাদেশ ও ভারতের সীমান্ত রক্ষা বাহিনী বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫১তম সীমান্ত সম্মেলনে এ সিদ্ধান্ত হয় বলে দুই বাহিনীর মহাপরিচালকের যৌথ প্রেস বিবৃতিতে জানানো হয়েছে।

 

গত ২২ ডিসেম্বর থেকে এই সীমান্ত সম্মেলন শুরু হয়েছে। শনিবার শেষ হবে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ ১১ সদস্যের প্রতিনিধি দল সম্মেলনে অংশ নেয়। ওই সম্মেলনে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানার নেতৃত্বে ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ ১২ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়।

 

বৈঠকে উভয়পক্ষ বিদ্যমান পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট ও আস্থা বৃদ্ধির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণে সম্মত হয়েছে।

  •  

সর্বশেষ ২৪ খবর