সুনামগঞ্জ সায়েন্স ক্লাবের উদ্যোগে বিভিন্ন উপজেলায় গণিত উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৯

সুনামগঞ্জ সায়েন্স ক্লাবের উদ্যোগে বিভিন্ন উপজেলায় গণিত উৎসব অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জ সায়েন্স ক্লাবের উদ্যোগে গতকাল শুক্রবার চতুর্থ বারের মতো দিনব্যাপী গণিত উৎসব অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ জেলার তিনটি কেন্দ্রে সরকারি এস.সি বালিকা উচ্চবিদ্যালয় সুনামগঞ্জ, পলাশ উচ্চ বিদ্যালয় বিশ্বম্ভরপুর ও মন্ডলীভোগ সরকারী প্রাথমিক বিদ্যালয় ছাতকে এই গণিত উৎসব হয়। আয়োজকেরা জানান, চারটি বিভাগে এই পরীক্ষা হয়েছে। এতে সুনামগঞ্জ জেলার ৬টি উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৯৩৫ জন শিক্ষার্থী অংশ নেয়। ক গ্রুপে ছিল তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, খ গ্রুপে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি, গ গ্রুপে নবম থেকে দশম ও ঘ গ্রুপে একাদশ থেকে দ্বাদশ শেণি।

সকাল নয়টা থেকে পরীক্ষা শুরু হয়। চারটি গ্রুপে পৃথকভাবে এই পরীক্ষা নেওয়া হয়েছে। সুনামগঞ্জে সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ পরিদর্শন করেন।

গণিত উৎসব আয়োজনে সার্বিক তত্বাবধান করেন সুনামগঞ্জ সায়েন্স ক্লাবের পরিচালক মারজান আহমেদ, সদস্যসচিব আজিজুল হক, মেহেদী হাসান তুহিন, খাইরুল রহমান, শাহিনুর রহমান, সদস্য ফারহান শাহরিয়ার ফাহিম, আখলাকুর রহমান, কামরুজ্জামান, সুজাত, ইমরান, ইমরান হোসেন হিমু, শরিফ, শামিম, বায়জিদ,মাসুদ আহমদ অপু, সুহান, মহসিন, আবু মোহাম্মদ নাসিম, নয়ন বর্মন, প্রমুখ।

সংগঠনের পরিচালক মারজান আহমেদ জানান, শিক্ষার্থীদের গণিত ভীতি কাটাতে এবং গণিতের প্রতি আগ্রহ বাড়াতে এই উৎসবের আয়োজন করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়াদের মধ্য থেকে বিজয়ীদের তালিকা ১৫ জানুয়ারি প্রকাশ করা হবে এবং পরবর্তীতে পুরস্কার প্রদান করা হবে। তাদের সংগঠনের পক্ষ থেকে সাপ্তাহিক বিজ্ঞান বৈঠক, বিজ্ঞান মেলায় অংশগ্রহণ, সততা স্টোর পরিচালনাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর