২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
সুবিদবাজারে আগুনে পুড়ল স’মিল ও ওয়ার্কশপ

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

<span style='color:#077D05;font-size:19px;'>২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি</span> <br/> সুবিদবাজারে আগুনে পুড়ল স’মিল ও ওয়ার্কশপ

নিজস্ব প্রতিবেদক
সিলেট নগরের সুবিদবাজারে অগ্নিকাণ্ডে একটি স’মিল ও ওয়ার্কশপ পুড়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাগেছে। শুক্রবার ভোর রাতে এ ঘটনা ঘটে। এতে থ্রি স্টার স’মিল ও একটি গ্রিলের ওয়ার্কশপ ভস্মীভূত হয়েছে।

 

স্থানীয়রা জানান, শুক্রবার ভোর রাতে আগুনের ধোঁয়া দেখে স’মিল মালিক ও ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। স’মিলে শুকনো কাঠ থাকায় মুহূর্তেই আগুন সারা ঘরে ছড়িয়ে পড়ে এবং পাশের একটি গ্রিলের ওয়ার্কশপেও আগুন লাগে। এতে দুটি দোকানই ভস্মীভ‚ত হয়ে যায়। অগ্নিকাণ্ডে অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি দোকান মালিকদের। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

 

থ্রি স্টার স’মিলের মালিক আবদুল মুকিত রিপন বলেন, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে স’মিল বন্ধ করে বাসায় যাই। ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার খবর পেয়ে স’মিলে পৌঁছে দাউ দাউ করে জ্বলতে দেখি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। স’মিলে প্রচুর কাঠ থাকায় মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

 

তিনি বলেন, স’মিলে আগুন লাগার ধরণ থেকে স্পষ্ট বুঝা যায় কেউ পরিকল্পিতভাবে আগুন লাগিয়েছে। আগুন স’মিলের বাইরের অংশ থেকে লাগানো হয়েছে। অগ্নিকান্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অল্পের জন্যে রক্ষা পেয়েছে স’মিল সংলগ্ন একটি মেসবাড়ি ও কয়েকটি ডিপার্টমেন্টাল স্টোর। তবে পুরোপুরি ভস্মীভূত হয়েছে স’মিল সংলগ্ন একটি ওয়ার্কশপ।

 

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে জানানো হয়, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তাদের দাবি ফায়ার সার্ভিসের তৎপরতায় ২০ লাখ টাকার সম্পত্তি ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর