হবিগঞ্জে ককটেল বিস্ফোরণ সাবেক এমপিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

হবিগঞ্জে ককটেল বিস্ফোরণ সাবেক এমপিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ
হবিগঞ্জের নবীগঞ্জে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নির্বাচনী সভায় ককটেল বিস্ফোরণের ঘটনায় সাবেক এমপি ও বিএনপি নেতা শেখ সুজাত মিয়াকে প্রধান আসামি করে ১৭ বিএনপি নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান।

এ ঘটনায় মকবুল হোসেন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

 

ওসি জানান, নবীগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার। মামলায় বিএনপি নেতা ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া, নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক মুজিবুর রহমান চৌধুরী শেফু, যুগ্ম-আহবায়ক শিহাব আহমেদ চৌধুরী, পৌর বিএনপির যুগ্ম-আহবায়ক আব্দুল আলী ইয়াছিনী, জেলা যুবদলের সদস্য মো. অলিউর রহমান, বিএনপি নেতা নুরুল আমিন, মকবুল হোসেন, ওয়াহিদুজ্জামান জুয়েল, আবুল কালাম সর্দার মিঠু, নাজিউর রহমান চৌধুরী, কবির মিয়া চৌধুরী ও আহমদ ঠাকুর রানাসহ ১৭ জনকে আসামি করা হয়েছে।

 

মামলায় উল্লেখ করা হয়েছে, সাবেক এমপি শেখ সুতাজ মিয়াসহ ৪০/৫০ লোক আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যার উদ্দেশ্যে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ ঘটনায় আওয়ামী লীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের ৩ কর্মী আহত হন।

 

উল্লেখ্য, রবিবার (১০ জানুয়ারী) সন্ধ্যায় নবীগঞ্জহ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেল-এর নির্বাচনী সভায় দুটি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের ৩ কর্মী আহত হন। এ সময় আশপাশের লোকজন দিক-বিদিক ছুটোছুটি করতে থাকলে শহর জোড়ে অস্বাভাবিক পরিস্থিতি দেখা দেয়। দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সৃষ্টি হয় উত্তেজনা। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করে। এরপর ওই দিন রাতেই বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ছাবির আহমেদ চৌধুরী ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেল পৃথক দুটি সংবাদ সম্মেলন করেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর