অনিতা সিনহার সাথে সিলেটের সাংবাদিকদের মতবিনিময়

প্রকাশিত: 12:47 PM, December 21, 2019

অনিতা সিনহার সাথে সিলেটের সাংবাদিকদের মতবিনিময়

ডেস্ক প্রতিবেদন :: ভারত থেকে প্রকাশিত দ্বিভাষিক দৈনিক পত্রিকা কাকেই’র সম্পাদক অনিতা সিনহা বলেছেন, ভারতে কিছু ঘটলেই বহিবিশ্বের মিডিয়ায় হৈ চৈ শুরু হয়ে যায়। আলোচনা-সমালোচনা হয় খুব বেশি। একারণে অহেতুক আতংকও ছড়ায় সর্বত্র। অথচ ভারত এনআরসির চেয়েও অনেক বড় বড় সমস্যা মোকাবেলা করে আসছে। তিনি বলেন, ভারতে এনআরসি নিয়ে যা ঘটছে তা নিয়ে এত উদ্বেগ-উৎকন্ঠার কোন কারণ নেই। সময়ের ব্যবধানে এসব সমস্যা থাকবেনা,সমাধান হয়ে যাবে। শুক্রবার (২০ডিসেম্বর) রাতে সিলেটের গণমাধ্যম নেতৃবৃন্দসহ সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথাগুলো বলেন। সিলেট বিভাগীয় নগরীর ইলেকট্রনিক মিডিয়া জার্ণালিস্ট এসোসিয়েশনের কনফারেন্স হলে বিষ্ণুপ্রিয়া মণিপুরী ভাষার মুখপত্র ইথাক’র পক্ষ থেকে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
.
এতে বাংলা ও বিষ্ণুপ্রিয়া মণিপুরী ভাষায় প্রকাশিত দ্বিভাষিক কাকেই পত্রিকার প্রকাশক কৃষ্ণমণি সিংহ ও উদীয়মান সংগীত শিল্পী সুমিত সিংহ উপস্থিত ছিলেন। কাকেই পত্রিকার প্রকাশক কৃষ্ণমণি সিংহ তার বক্তব্যে বলেন, এমন অস্থিরতার হুজুগে মৌলিক অধিকার ক্ষুন্ন হচ্ছে কি-না বিষয়টি ভারতীয় গণমাধ্যম অতন্দ্র প্রহরীর মত গভীরভাবে পর্যবেক্ষণ করছে।
.
মণিপুরী ভাষার মুখপত্র ইথাক’র সম্পাদক সংগ্রাম সিংহের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক উত্তরপূর্ব’র নির্বাহী সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ, দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস’র বিভাগীয় প্রধান ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক রেজওয়ান আহমদ, দৈনিক সিলেটের ডাক’র বার্তা সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ও সিলেট সান মিডিয়া গ্রুপের চেয়ারম্যান ফয়ছল আহমদ বাবলু, দৈনিক যুগভেরীর নির্বাহী সম্পাদক ও মুক্তিযুদ্ধ গবেষক অপূর্ব শর্মা, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ও ইনোভেটোরের নির্বাহী সমন্বয়ক কবি প্রণব কান্তি দেব, দৈনিক শ্যামল সিলেটের সহকারী সম্পাদক মতিউল বারী খুর্শেদ, দৈনিক সিলেটের দিনকাল’র নির্বাহী সম্পাদক নাজমুল কবীর পাভেল, ফটো জার্ণালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ও দৈনিক যুগান্তরের ফটোগ্রাফার মামুন হাসান, দৈনিক ইনকিলাবের বিভাগীয় প্রধান ফয়ছল আমীন, যমুনা টেলিভশনের স্টাফ রিপোর্টার মাইদুল ইসলাম রাসেল, আনন্দ টিভির বিভাগীয় প্রধান এম আর টুনু তালুকদার, বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতি কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রনজু সিংহ, সিলেট জেলা শাখার সভাপতি নির্মল কুমার সিংহ, মণিপুরী যুবকল্যাণ সমিতির সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দেবাশীষ কুমার সিংহ, ফটো সাংবাদিক রণজিৎ সিংহ, নুরুল ইসলাম, সাংবাদিক বদরুর রহমান বাবর, সুলতান সুমন, রাজনীতিক হাবিবুর রহমান চৌধুরী, মণিপুরী সমাজকল্যাণ সমিতির কেন্দ্রীয় প্রচার সম্পাদক রঞ্জন সিংহ, নিংশিঙ চে সম্পাদক সুরজিৎ সিংহ শিশির, সমাজসেবী আবুল কালাম আজাদ ও আহমদ বেলাল।
.
মতবিনিময় সভার শুরুতে কাকেই পত্রিকার সম্পাদক অনিতা সিনহাকে ফুল দিয়ে বরণ করেন গণমাধ্যম নেতৃবৃন্দ।
.
প্রকাশক কৃষ্ণমণি সিংহকে মণিপুরী নেতৃবৃন্দ এবং উদীয়মান সংগীত শিল্পী সুমিত সিংহকে যুবসমাজের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর