অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের সময় কুলাউড়া সীমান্তে আটক ৩

প্রকাশিত: 2:37 PM, December 6, 2019

অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের সময় কুলাউড়া সীমান্তে আটক ৩

কুলাউড়া (মৌলভীবাজার) প্র‌তি‌নি‌ধি :: মৌলভীবাজারের কুলাউড়া শরীফপুর সীমান্ত দিয়ে অবৈধ পথে বাংলাদেশে প্রবেশের সময় ৩ জনকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলার শরীফপুর লালারচক সীমান্তের নো ম্যানস ল্যান্ডের একশ গজের ভিতর থেকে তাঁদেরকে আটক করে বিজিবি শরীফপুর আমতলা ক্যাম্পের বিজিবি সদস্যরা।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে বিজিবি আটককৃতদের কুলাউড়া থানায় হস্তান্তর করে বিজিবি। বিজিবির দাবি তাঁরা বাংলাদেশী নাগরিক।

বিজিবি জানায়, বৃহস্পতিবার দুপুরে শরীফপুর আমতলা ক্যাম্পের বিজিবি ৪৬ ব্যাটেলিয়নের সহকারি কমান্ডার হাসিবুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল লালারচক সীমান্তের নো ম্যান্স ল্যান্ড এলাকা থেকে তিনজনকে আটক করেন। আটকৃতরা হলেন কুড়িগ্রামের পশ্চিম ছাদ গোলাপপুর এলাকার বাসিন্দা ফজলুল হকের পুত্র মো. রুবেল মিয়া, বগুড়ার পান্নাপাড়া এলাকার হাবিবুর মন্ডলের পুত্র মো. আরিফুল মন্ডল, সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ এলাকার মৃত হাওলাদ সুত্রধরের পুত্র বাবু সুত্রধর। বিজিবি আরো জানায়, রুবেল মিয়া ও আরিফুল মন্ডল অগত ১ বছর ধরে ভারতের ব্যাঙ্গালোরে একটি গার্মেন্টেসে চাকুরি করছেন এবং বাবু সুত্রধর কিছুদিন আগে ভারতে তাঁর আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। এঘটনায় বিজিবি ৪৬ ব্যাটেলিয়নের সহকারি কমান্ডার হাসিবুল ইসলাম বাদি হয়ে থানায় মামলা দায়ের করবেন।

বিজিবির ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক বৃহস্পতিবার রাত সোয়া ৮টায় মোবাইলে বলেন, ভিসা পাসপোর্ট ছাড়া অবৈধ পথে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় তিনজনকে আটক করা হয়। তাঁরা অনুপ্রবেশকারী নন। তাঁদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে এবং মামলা করা হবে।

  •  

সর্বশেষ ২৪ খবর