আজ বা কাল আসন বণ্টনের চূড়ান্ত সিদ্ধান্ত : কাদের

প্রকাশিত: 4:52 PM, November 24, 2018

আজ বা কাল আসন বণ্টনের চূড়ান্ত সিদ্ধান্ত : কাদের

ডেস্ক প্রতিবেদন
আসন বণ্টন নিয়ে মহাজোটের শরিক দলগুলোর সঙ্গে আলোচনা শেষ পর্যায়ে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আ জবা আগামী কালের মধ্যেই চূড়ান্ত আসন বণ্টনের সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি।

সুষ্ঠুভাবে আসন বণ্টন নিয়ে আশা প্রকাশ করেছেন মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারও।

এদিকে, আওয়ামী লীগের ইশতেহারের চূড়ান্ত খসড়া দলের সভাপতির হাতে তুলে দেয়া হয়েছে বলে জানিয়েছে ইশতেহার প্রণয়ন উপ-কমিটি।

দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার পরপরই দলীয় সভাপতির সাাৎকার গ্রহণের মধ্য দিয়ে চূড়ান্ত করা হয় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের তালিকা। তবে মহাজোটের অন্য দলগুলোকে কত আসন দেয়া হবে সে সিদ্ধান্ত না হওয়ায় তালিকা ঘোষণা করতে পারছে না আওয়ামী লীগ।

চূড়ান্ত সিদ্ধান্ত নিতে শনিবার সকাল থেকেই বঙ্গবন্ধু এভিনিউতে দলীয় নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে তিনি মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টির সঙ্গেও বৈঠকে বসেন। বৈঠক থেকে বেরিয়ে জাতীয় পার্টির মহাসচিব বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে।

রুহুল আমিন হাওলাদার বলেন, ‘এখনো চূড়ান্ত হয় নাই। আমরা পেয়েছি এবং আরো পাবো এই আশা নিয়ে চলে গেলাম। দোয়া করবেন।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সময় আশা প্রকাশ করে বলেন, ‘দু’এক দিনের মধ্যে চূড়ান্ত আসন বণ্টন হলে জোটের সবাই এক হয়ে কাজ করবেন।’

ওবায়দুল কাদের বলেন, ‘এখন সবকিছু আলাপ আলোচনার পর্যায়ে রয়েছে। জোটের শরিকদের সঙ্গে আলাপ আলোচনা শেষে ফাইনাল শেপ যখন নেবে তখন আপনাদের আমরা প্রেস ব্রিফিং করে আমরা জানাবো।’

এদিকে বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের ইশতেহার উপ কমিটির বৈঠক শেষে দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক জানান, উন্নয়নের ধারা অব্যাহত রাখাকে প্রাধান্য দিয়ে জাতীয় নির্বাচনে দলের ইশতেহারের খসড়া চূড়ান্ত হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর