আমদানি নির্ভরতা কমাতে সরকার শিল্পের প্রতি গুরুত্ব দিচ্ছেন : আব্দুল হালিম

প্রকাশিত: 6:47 PM, January 18, 2020

আমদানি নির্ভরতা কমাতে সরকার শিল্পের প্রতি গুরুত্ব দিচ্ছেন : আব্দুল হালিম

সুনামগঞ্জ প্রতিনিধি : শিল্প মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুল হালিম বলেছেন,বিদেশ থেকে আমদানি নির্ভরতা কমাতে শিল্পের প্রতি গুরুত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার বিসিকের মাধ্যমে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিয়ে শিল্পনগরী তৈরি করে দিচ্ছে। সেখানে গ্যাসের ব্যবস্থা করে দেওয়া,বিদ্যুতের ব্যবস্থা করে দেওয়া,রাস্তা-ঘাট করে দেওয়া হচ্ছে এবং এক জায়গায় নিয়ে আসা হচ্ছে। শিল্প উদ্যোক্তাদের বিভিন্ন রকমের প্রণোদনা দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পে প্রতি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে ব্যবসায়ীদের কথা চিন্তা করেন। তাই ব্যাংক থেকে ঋণ গ্রহণ করার সুবিধাসহ অন্যান্য সকল সুবিধা দেওয়া হচ্ছে। একই সাথে শিল্পমন্ত্রণালয় এব্যাপারে ব্যবসায়ীদের সহযোগিতা করছে।

শনিবার ১৮ জানুয়ারি দুপুরে সুনামগঞ্জ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শিল্প নগরী পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান, কৃষি এবং কৃষিভিত্তিক শিল্পকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হোক। যাতে করে শিল্প উৎপাদনের মাধ্যমে দেশে মানুষের চাহিদা নিজেদের চাহিদা মেটানো সম্ভব হয় এবং বিদেশ থেকে আমদানি নির্ভরতা কমে আসে। স্বনিভর বাংলাদেশ গড়তে তিনি বদ্যপরিকর তাই সবাইকে ঐক্যবদ্ধ ভাবে দেশের স্বার্থে কাজ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন,পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদসহ বিসিকের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। শিল্প মন্ত্রণালয়ের সচিব মোঃ আব্দুল হালিম বিসিক ভবনে বিসিকের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত মতনিবিময় করেন।

  •  

সর্বশেষ ২৪ খবর