ইভিএমের ছয়টি আসনেই জয় পেয়েছে মহাজোট

প্রকাশিত: 11:02 AM, December 31, 2018

ইভিএমের ছয়টি আসনেই জয় পেয়েছে মহাজোট

ডেস্ক প্রতিবেদন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। ২৯৯টি আসনের মধ্যে রোববার ছয়টি আসনে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ ছয় আসনেই বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীরা বেসরকারি ফলাফলে জয় লাভ করেন।

এর মধ্যে আওয়ামী লীগের চারটি ও জাতীয় পার্টির দুইজন প্রার্থী জয়ী হন। মাঠ পর্যায় থেকে ইসিতে পাঠানো ফলাফলের শিট থেকে এসব তথ্য জানা যায়।

রংপুর -৩
রংপুর -৩ আসনে হুসেইন মুহম্মদ এরশাদ জয় পেয়েছেন। তিনি লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ৪২ হাজার ৯২৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ৮৯ ভোট।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭১টি। এর মধ্যে ভোট দিয়েছেন ২ লাখ ৩১ হাজার ৫৪ জন।

ঢাকা-৬
ঢাকা-৬ আসনে কাজী ফিরোজ রশীদ জয় পেয়েছেন। তিনি এ আসনের মহাজোট প্রাথী লাঙ্গল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯৩ হাজার ৫৫২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের সুব্রত চৌধুরী পেয়েছেন ২৩ হাজার ৬৯০টি ভোট। আসটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ৩১৫ জন। ভোট দিয়েছে এক লাখ ২১ হাজার ৮৮৯।

চট্টগ্রাম-৯
চট্টগ্রাম-৯ আসনে মহিবুল হাসান চৌধুরী জয় পেয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ লাখ ২৩ হাজার ৬১৪টি ভোট। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী শাহাদাত হোসেন পেয়েছেন ১৭ হাজার ৬৪২টি ভোট। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৪৩১ জন। ভোট দিয়েছে ১ লাখ ২৬ হাজার ৬৩৬।

সাতক্ষীরা- ২
মীর মোস্তাক আহমেদ রবি জয় পেয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৬১১টি ভোট। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রাথী মোহাম্মদ আবদুল খালেক পেয়েছেন ২৭ হাজার ৭১১টি ভোট। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ২৪৬ জন। ভোট দিয়েছে এক লাখ ৮৮ হাজার ১৭২।

খুলনা-২
আওয়ামী লীগের শেখ সালাহউদ্দিন জয় পেয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ১২ হাজার ১০০টি। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রাথী পেয়েছেন ২৭ হাজার ৩৭৯টি ভোট। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ১১৬ জন। ভোট দিয়েছে এক লাখ ৪৫ হাজার ২১০।

ঢাকা-১৩
আওয়ামী লীগের মো. সাদেক খান জয় পেয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ১৬৩টি। এ আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রাথী পেয়েছেন ৪৭ হাজার ২৩২টি ভোট। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ৭৭৫ জন। ভোট দিয়েছে এক লাখ ৬০ হাজার ৪৯৪ জন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর