এটি অবিশ্বাস্য: মেসি

প্রকাশিত: 1:34 PM, December 3, 2019

এটি অবিশ্বাস্য: মেসি

ক্রীড়া ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে এ বছর ব্যালন ডি’অর জিতলেন লিওনেল মেসি। রেকর্ড ষষ্ঠবারের মতো ফুটবলের মর্যাদাকর পুরস্কারটি জিতলেন তিনি। এতদিন সমান পাঁচবার করে এটি জয়ের রেকর্ড ছিল মেসি-রোনাল্ডোর।

বিশ্বজুড়ে সাংবাদিকদের ভোটে ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতলেন মেসি। এমন সম্মান অর্জনের পর প্রতিক্রিয়ায় সতীর্থদের অবদানের কথা উল্লেখ করেন তিনি। পুরস্কারটি হাতে নেয়ার পর নিজের অনুভূতি ব্যক্ত করেন ছোট ম্যাজিসিয়ান।

মেসি বলেন, সম্মানিত সাংবাদিকরা আমাকে ভোট দিয়েছেন। তারা আমাকে পুরস্কারটি দিতে চেয়েছেন। তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই। সেই সঙ্গে সতীর্থদের অনেক ধন্যবাদ দিতে চাই। এ পুরস্কার জয়ে সত্যি অনেক বেশি অবদান রেখেছে তারা। এটি অবিশ্বাস্য, সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

গেল আগস্টে মেসি ও রোনাল্ডোকে হারিয়ে উয়েফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন ফন ডাইক। পরের মাসে ডাইক ও রোনাল্ডোকে পেছনে ফেলে প্রথমবারের মতো ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার জেতেন মেসি।

২০১৮-১৯ মৌসুমে লা লিগায় সর্বোচ্চ ৩৬ গোল করে পিচিচি ট্রফি এবং ইউরোপিয়ান গোল্ডেন শু জেতেন বার্সেলোনা সুপারস্টার। চ্যাম্পিয়নস লিগে করেন সর্বোচ্চ ১২ গোল।

ক্লাব ও জাতীয় দলের হয়ে গেল মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৮ ম্যাচে ৫৪ গোল করেন মেসি। বছরজুড়ে অনন্য পারফরম্যান্স প্রদর্শনের স্বীকৃতিস্বরূপ ব্যালন ডি’অর জেতেন তিনি।

  •  

সর্বশেষ ২৪ খবর