ঐক্যফ্রন্টে যাওয়ার প্রশ্নই আসে না : ডন

প্রকাশিত: 5:00 PM, November 24, 2018

ঐক্যফ্রন্টে যাওয়ার প্রশ্নই আসে না : ডন

ডেস্ক প্রতিবেদন
ঐক্যফ্রন্টে যাওয়ার খবর গুজব বলে জানিয়েছেন দেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের পুত্র আজিজুস সামাদ ডন।

শনিবার সন্ধ্যায় সিলেটের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

আজিজুস সামাদ ডন বলেন, ঐক্যফ্রন্টের ইস্যুটি আমার কারণে তৈরী হয়নি। এটা দাঁড়িয়েছে প্রয়াত সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া পুত্র রেজা কিবরিয়ার কারণেই। তবে রেজা কিবরিয়ার সাথে আমাকে মেলালে চলবে না।

তিনি বলেন, শাহ এএসএম কিবরিয়া নিঃসন্দেহে প্রগতিশীল ধারায় যুক্ত ছিলেন। তবে তার আগে উনি চাকরীজীবী ছিলেন। আর আমার বাবা আপাদামস্তক রাজনীতিবিদ ছিলেন। রেজা কিবরিয়াও আওয়ামী লীগে কোনো অবস্থান ছিলেন কিনা আমার জানা নেই। সুতরাং দু’জনকে এক করে ফেললে চলবে না।

বাবা আব্দুস সামাদ আজাদের ৪০ বছর ও নিজের ১৫ বছর আওয়ামী লীগের রাজনৈতিতে যুক্ত থাকার ইতিহাস টেনে ডন বলেন, মূলত; এই ইতিহাস বঙ্গবন্ধু কেন্দ্রিক গড়ে উঠেছে। বাবার রাজনীতির ইতিহাস বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। উনি শেখ হাসিনার পাশে দাঁড়িয়ে আওয়ামী লীগ গুছাতে শক্ত ভূমিকা রেখেছেন। এ সব ইতিহ্সাকে মারিয়ে অদ্ভূত কোনো ঘটনা ঘটানো আমার পে সম্ভব না।
সামাদ পুত্র বলেন, আমি কোনো সময় নিজের মুখে বলিনি মনোনয়ন না পেলে ঐক্যফ্রন্ট করবো।

তিনি বলেন, রাজনীতিবিদ হিসেবে যে মাপেরই হই না কেন, আমি আন্তরিকভাবে রাজনীতির প্রতি কমিটেড একজন মানুষ। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে সদস্য হিসেবে আছি । ফলে বঙ্গবন্ধুর আদর্শের প্রতি কমিটমেন্টে বিচ্ছুত হওয়ার কোনো সুযোগ নেই।

ডন বলেন, মনোনয়ন পাব কিনা সেটা দল বুজবে, এখনোতো আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়া চলমান রয়েছে। তাই মনোনয়ন নিয়ে কোনো চিন্তিত নই। দল মনোনয়ন দিলে নির্বাচন করবো।

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলাম না। “যথাযথ কর্তৃপরে বিশেষ নির্দেশনায়“ প্রার্থী হয়েছিলাম। এটাকে বিরোধীতা বলা যাবে না।

আসন্ন নির্বাচনে মনোনয়ন না পেলে কি করবেন এমন প্রশ্নে তিনি বলেন, আমার শরীরে বর্ষিয়ান রাজনীতিবিদ আব্দুস সামাদের রক্ত। এই রক্ত কখনো বেঈমানী করবে না। ঐক্যফ্রন্টে যাবারতো প্রশ্নই আসে না। এরপরও যদি কোনো প্রশ্ন থাকে আমি উত্তর দিতে রাজি আছি।

  •  

সর্বশেষ ২৪ খবর