ওসমানীনগরে ইউপি সদস্যের বাড়িতে সরকারি টিউবওয়েল স্থাপন

প্রকাশিত: 6:01 PM, November 22, 2019

ওসমানীনগরে ইউপি সদস্যের বাড়িতে সরকারি টিউবওয়েল স্থাপন

ওসমানীনগর প্রতিনিধি : ওসমানীনরের সাদীপুর ইউনিয়নের চাতলপাড় গ্রামে ইউনিয়ন পরিষদ কর্তৃক বরাদ্দকৃত একটি টিউবওয়েল নিজ বাড়িতেই স্থাপন করতেছেন সংরক্ষিত আসনের মহিলা মেম্বার আলেয়া বেগম। দরিদ্র এলাকায় অনেক গরিব পরিবার ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশুদ্ধ পানির তীব্র সংকট থাকার পরও মহিলা মেম্বার নিজ বাড়িতে টিউবওয়েলটি স্থাপন করায় গ্রামের মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এমনকি বাড়িতে টিউবওয়েল স্থাপনের সময় গ্রামের কিছু মানুষ আপত্তি জানালে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে গ্রামের সাধারণ মানুষদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সাদীপুর ইউনিয়নের চাতলপাড় গ্রামের লোকমান আলীর স্ত্রী ও সাদীপুর ইউপির ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্যে আলেয়া বেগমের বাড়িতে গত ২/৩ দিন ধরে একটি ডিপ টিউবওয়েল স্থাপনের কাজ শুরু হয়। কাজ শুরু হলে গ্রামের মাঝে কৌতুহলের সৃষ্টি হয়। টিউবওয়েলটি আলেয়া বেগম তাঁর বাড়ির মূল ঘরের সাথে বসানোর কাজ শুরু করলে গ্রামের কিছু সচেতন লোক তার বাড়িতে গিয়ে টিউবওয়েলটি কার নামে বরাদ্দ হয়েছে জানতে চান। এ সময় ইউপি সদস্যে আলেয়া বেগম জানান এটি ইউনিয়র পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রবের নিকট একটি টিউবওয়েলের জন্য আবেদন করলে তার স্বামীর নামে বরাদ্দ দেওয়া হয়। এতে স্থানীয় লোকজন টিউবওয়েলটি তার বাড়ির মূল ঘরের সাথে না বসিয়ে গ্রামের মানুষের পানি ব্যবহারের সুবিধার্থে রাস্তার পাশে বসানোর অনুরোধ করেন। কিন্তু আলেয়া বেগম উত্তেজিত হয়ে উঠেন এবং এটা তার ইচ্ছা বলে গ্রামের লোকজনদের সাথে কথা কাটাকাটি শুরু হয়।
জানা যায়, এলাকার লোকমান আলী, আজিফর আলী লালফর মিয়া গংদের নামে একটি টিউবওয়েরের আবেদন করা হয় ইউনিয়ন পরিষদে। কিন্তু তাদের বাড়িতে টিউবওয়েলটি না বসিয়ে ইউপি সদস্যে তাঁর বাড়িতে স্থাপন করেন। গ্রামের সাধারণ মানুষের বিশুদ্ধ পানি ব্যবহারের সরকারি টিউবওয়েলটি সংশ্লিষ্ট ইউপি সদস্যের বাড়ির মূল ঘরের সাথে বসানো হলে পরবর্তীতে তিনি তার নিজস্ব কাজে ব্যবহার করবেন বলে মনে করছেন গ্রামবাসী। ইউপি সদস্যে আলেয়া বেগম শুধু সরকারি টিউবওয়েল স্থাপন করছেন না তিনি ইতিপূর্বে ৩টি সরকারি সৌরবিদ্যুৎ ও তাঁর বাড়িতে স্থাপন করেন।
স্থানীয় কয়েকজন লোক জানান, এই এলাকায় অনেক গরিব-অসহায় একাধিক পরিবার রয়েছে। গরিব পরিবারগুলো কোনো টিউবওয়েল স্থাপনের অবস্থা নেই। একাধিক পরিবার টিউবওয়েলের অভাবে বিশুদ্ধ পানি পান করতে পারছেন না। কিন্তু মহিলা মেম্বার সেদিকে খেয়াল না রেখে তার বাড়িতে সরকারি টিউবওয়েল স্থাপন করেছেন।
চাতলপাড় গ্রামের ইয়াজদ উল্লার পুত্র লিলফর এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, তিনি উক্ত বিষয়ে ইউপি কার্যালয়ে ও উপজেলা নিবার্হী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করবেন।
এ বিষয়ে উপজেলা জনস্বাস্থ্য ও পাবলিক হেলথ ইঞ্জিনিয়ার অসিত চক্রবর্তীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। তিনি আগামী রোববারে ঘটনাস্থল পরিদর্শন করে জানাবেন বলে তিনি জানান।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর