কথাকলি সিলেট-এর ‘কোর্ট মার্শাল’ মঞ্চস্থ

প্রকাশিত: 1:55 PM, February 25, 2020

কথাকলি সিলেট-এর ‘কোর্ট মার্শাল’ মঞ্চস্থ

বিনোদন ডেস্ক : ‘জঙ্গি-অবক্ষয়-দুর্নীতি, মানবে এই সংস্কৃতি’ গ্রুপ থিয়েটার ফেডারেশানের আয়োজনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ৯ দিনব্যাপী জাতীয় নাট্যোৎসবের সিলেট পর্বের নাট্য প্রদর্শনীতে আজ (সোমবার) মঞ্চস্থ হলো কথাকলি সিলেট-এর নাটক ‘কোর্ট মার্শাল’।

নাটকটির রচনা স্বদেশ দীপক, রূপান্তর এস এস সোলায়মান ও নির্দেশনা আমিনুল ইসলাম লিটন।

দেশব্যাপী ৬৪ জেলায় এই প্রথমবারের মতো সর্ববৃহৎ আয়োজনে অংশ নিচ্ছে ফেডারেশানভুক্ত নাট্যদলসমূহ। নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমিতে মিলনায়তনে সন্ধ্যা ৭টায় নাটক শুরু হয়।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন আমিরুল ইসলাম বাবু, মঞ্জুর আহমেদ চৌধুরী, বাপ্পী ত্রিবেদী, আনোয়ার হোসেন রনি, অরিন্দম দত্ত চন্দন, পৃথুল দে, সৈয়দ ফয়সল আহমেদ, রোহেনা আক্তার দীপু, প্রশান্ত দে প্রলয়, গোলাম সারওয়ার নয়ন, নীলাঞ্জন দাশ টুকু ও আমিনুল ইসলাম লিটন। নাটক শেষে কথাকলি’র হাতে ফুলেল শুভেচ্ছা ও স্মারক তুলে দেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ মিশু, ফেডারেশানের কেন্দ্রিয় পরিষদ সদস্য জগদ্বীপ দাশ তনু ও সিলেট জেলা নাট্যোৎসব ব্যবস্থাপনা কমিটির আহবায়ক নীলাঞ্জন দাশ টুকু।

৯ দিনব্যাপী নাট্যোৎসবে আগামীকাল মঞ্চস্থ হবে বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড-এর নাটক ‘হদ বেগারী’।

প্রতিদিন সন্ধ্যা ৭টায় নাটক শুরু হবে। নাটকটি উপভোগ করার জন্য সবার প্রতি আমন্ত্রণ। নাটকের প্রবেশপত্র হল কাউন্টারে পাওয়া যাবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর