করোনা ভাইরাস নিয়ে সাউথ এশিয়া রেডিও ক্লাবের সচেতনতামূলক ক্যাম্পেইন

প্রকাশিত: 4:20 PM, February 5, 2020

করোনা ভাইরাস নিয়ে সাউথ এশিয়া রেডিও ক্লাবের সচেতনতামূলক ক্যাম্পেইন

ডেস্ক প্রতিবেদন : চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে প্রথম নভেল করোনা ভাইরাসের উৎপত্তি হলেও মারাত্নক এই করোনা ভাইরাস এখন শুধু আর চীনে সীমাব্ধ নেই। এই মুহুর্তে বাংলাদেশও করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছে। তাই নভেল করোনা ভাইরাস কী, কিভাবে ভাইরাসটি সংক্রমণ ছড়ায়, সংক্রমণের সাধারণ লক্ষণ গুলো কি কি এবং এই ভাইরাসের হাত থেকে বাঁচতে কী করা উচিত এই সকল প্রসঙ্গে সাধারণ জনগণের মধ্যে গণসচেতনতা তৈরী করতে রোটারী ক্লাব অব সিলেট নর্থ এবং সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ এর সিলেট জেলা শাখা যৌথ ভাবে গণসচেতনতামূলক স্বাস্থ্য ক্যাম্পেইনের আয়োজন করে।
৩ ফেব্রুয়ারি, সোমবার বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সন্মুখে “করোনা ভাইরাস : সচেতনতা ও করণীয়” শীর্ষক গণসচেতনতামূলক স্বাস্থ্য ক্যাম্পেইনে লিপলেট বিতরণের মাধ্যমে আতঙ্কিত না হওয়ার জন্য সাধারণ জনগণকে সচেতন করা হয়। করোনা ভাইরাস কী, এটি কিভাবে সংক্রমণ ছড়ায়, সংক্রামণের সাধারণ লক্ষণগুলো কি কি, সঠিক পদ্ধতিতে কিভাবে মাস্ক ব্যবহার করতে হবে, ভাইরাস থেকে বাঁচতে কি কি করতে হবে, বিদেশ ভ্রমণে কিভাবে সতর্কতা অবলম্বন করতে হবে এবং করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় তথ্য ও পরামর্শের জন্য কোন হটলাইনে যোগাযোগ করতে হবে এই সকল বিষয় নিয়ে প্রকাশিত “হেলথ লিপলেট” ও ফ্রি “সার্জিক্যাল মাস্ক” সাধারণ জনগণ ও রিক্সা ড্রাইভারদের মাঝে বিতরণ করেন রোটারী ক্লাব অব সিলেট নর্থ এবং সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ এর নেতৃবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন, রোটারী ক্লাবের ডেপুটি গভর্নর ফয়সল করিম মুন্না, এ্যাসিসটেন্ট গভর্নর মো: তোফায়েল আহমদ, নাটাবের যুগ্ম সম্পাদক মো: সাবের চৌধুরী, রোটারী ক্লাব অব সিলেট নর্থ এর পিপি মো: সামছুজ্জামান দোলন, আইপিপি মো: মামুন আহমদ, প্রেসিডেন্ট আবু সালেহ মোহাম্মদ নোমান, সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবাল, রোটারী ক্লাব অব সিলেট নর্থ এর প্রেসিডেন্ট ইলেক্ট মো: আশরাফুল হক চৌধুরী, সেক্রেটারী শাহ হাবিবুর রহমান, জয়েন্ট সেক্রেটারী মো: মো: আব্দুস শহীদ এবং ট্রেজারার ও সাউথ এশিয়া রেডিও ক্লাব-সিলেট জেলা শাখার সভাপতি মো: চাঁন মিয়া, রোটারিয়ান এনামুর রহমান, আলী হোসেন, রোটারেক্ট ক্লাব অব সিলেট প্রিমিয়ার এর সুজিত, সাউথ এশিয়া রেডিও ক্লাব- লাক্কাতুরা চা বাগান শাখার সভাপতি বিক্রম রায়, সদস্য সজিব রায় ও মঙ্গল লোহার প্রমূখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর