করোনা মুক্ত কন্ঠ শিল্পী সেলিম চৌধুরী

প্রকাশিত: 10:43 PM, July 18, 2020

করোনা মুক্ত কন্ঠ শিল্পী সেলিম চৌধুরী
 রমজান আলী কমলগঞ্জ (মৌলভীবাজার) থেকে :  কন্ঠ শিল্পী সেলিম চৌধুরী করোনা পজেটিভ হয়ে ৭ জুলাই থেকে সিলেট নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি হয়ে চিকিৎসা সেবা গ্রহন করছিলেন। সেখান থেকে সেলিম চৌধুরী করোনা জয় করে সুস্থ্য হয়ে মঙ্গলবার (১৪ জুলাই) রাতে নিজ বাসা মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগরে ফিরলে ও শনিবার (১৮ জুলাই) কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সুস্থ্যতার সনদ পেলেন সেলিম চৌধুরী ।
করোনাজয়ী কন্ঠ শিল্পী সেলিম চৌধুরী বলেন শমশেরনগরে অবস্থান করে তিনি ৫/৬ দিন আগ থেকে নানান উপসর্গে অনুভব করেছিলেন করোনা আক্রান্ত হয়েছেন। এর পর থেকে তিনি নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে ছিলেন। ৪ জুলাই শনিবার দুপুরে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার নমুনা দিয়েছিলেন। ৭ জুলাই মঙ্গলবার ফলাফলে তিনি করোনা পজেটিভ হন। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফোন পেয়ে এ দিন বিকেলেই তিনি একটি ব্যক্তিগত গাড়ি ভাড়া করে সিলেট নর্থ ইস্ট মেডিক্যাল কলেজের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন।
নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ করোনা ইউনিটে ভর্তি হয়ে দৃঢ় মনোবল ও স্বাস্থ্য বিধি মেনে টানা এক সপ্তাহ স্বাস্থ্য সেবা গ্রহন করে সুস্থ্য হলেন তিনি। মঙ্গলবার (১৪ জুলাই) নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাড়পত্র দিলে তিনি রাতেই শমশেরনগরের বাসায় ফিরলেন। বাসায় আর ৪ দিন আইসোলেশনে থেকে শনিবার (১৮ জুলাই) কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আরম স্বাক্ষরিত কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির সুস্থ্যতা সনদ পেলেন।
শনিবার (১৮ জুলাই) দুপুরে মুঠোফোনে আলাপকালে কন্ঠ শিল্পী সেলিম চৌধুরী আরও বলেন, অসুস্থ্য হওয়ার পর অসংখ্য বন্ধু-বান্ধব, স্বজন, পরিচিতজন, ও ভক্তরা তার জন্য দোয়া কামনা করেছেন। তিনি আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করে বলেন তাদের প্রতিও কৃতজ্ঞ।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম কন্ঠ শিল্পী সেলিম চৌধুরীর সুস্থ্যতার ও তাকে সুস্থ্যতার সনদ প্রদানের সত্যতা নিশ্চিত করে বলেন, এখন আর ফলোআপ নমুনা নেওয়া হয় না। তবে করোনা শনাক্ত হওয়ার পর চিকিৎসা সেবা গ্রহনের সাথে সাথে টানা ১৪ দিন আইসোলেশনে থাকলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সুস্থ্যতার একটি সনদপত্র দেওয়া হয়। ডা. এম মাহবুবুল আলম আরও বলেন, শনিবার পর্যন্ত কমলগঞ্জ উপজেলায় করোনা শনাক্ত হয়েছেন মোট ৮৮ জন। এদের মাঝে কন্ঠ শিল্পী সেলিম চৌধুরী ব্যতীত বাকীরা নিজ বাসায় আইসোলেশনে থেকে সুস্থ্য হয়েছেন ৫৭ জন। কমলগঞ্জ থেকে মোট নমুনা সংগ্রহ করা হয় ৬৫০ জনের। এর মাঝে ফলাফল এসেছে ৩৫০ জনের।
  •  

সর্বশেষ ২৪ খবর