কুলাউড়ার ছেলে নাদেল হলেন কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক

প্রকাশিত: 3:15 PM, December 27, 2019

কুলাউড়ার ছেলে নাদেল হলেন কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক

স্বপন দেব, মৌলভীবাজার: মৌলভীবাজারের কুলাউড়ার ছেলে শফিউল আলম চৌধুরী নাদেল আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন। তিনি কেন্দ্রীয় কমিটিতে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় কুলাউড়াসহ বৃহত্তর সিলেটে
বইছে আনন্দের বন্যা। নাদেল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক থাকায় কুলাউড়াসহ সিলেটের ক্রীড়া প্রেমিক ও খেলোয়াড়দের সাথে রয়েছে তাঁর আত্মিক বন্ধন। তাই শফিউল আলম চৌধুরী নাদেল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হওয়াতে ক্রীড়া সংগঠন, সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে বাড়তি আনন্দ উল্লাস দেখা যাচ্ছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত ৯টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক
হিসেবে সফল ক্রীড়া সংগঠক ও রাজনৈতিক ব্যক্তিত্ব শফিউল আলম চৌধুরী নাদেলের নাম ঘোষণা করেন। তবে সাংগঠনিক সম্পাদক পদে আলোচনায় ছিলেন না নাদেল । তাই হঠাৎ দলের গুরুত্বপূর্ণ পদ পাওয়া নাদেল বৃহত্তর সিলেটের রাজনৈতিক অঙ্গনে মহাচমক দেখিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল বিগত ৫ ডিসেম্বর অনুষ্ঠিত সিলেট মহানগর আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন। শেষ পর্যন্ত ওই পদে দায়িত্ব পাননি তিনি। তবে এবার তিনি একেবারে পেয়ে গেলেন আ-লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের পদটি।

অন্যদিকে নাদেল দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাঁকে ইতিমধ্যে অভিনন্দন জানিয়েছেন সিলেটসহ মৌলভীবাজার ও তাঁর জন্মস্থান কুলাউড়া আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা। শুধু আওয়ামীলীগ নয় অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক ও ক্রিড়াসংগঠন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নাদেলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে অসংখ্য ব্যক্তি, সংগঠন। সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি মাশুক উদ্দিন বলেন, ‘প্রধানমন্ত্রী সবসময় সঠিক সিদ্ধান্ত নিয়ে থাকেন।

তাই দলের ত্যাগী নেতাদের তিনি সঠিক সময়ে মূল্যায়িত করেন।’

উল্লেখ্য, শফিউল আলম চৌধুরী নাদেল রাজনীতির বাইরেও ক্রীড়াঙ্গনের সাথে জড়িত। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক। তিনি সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকও ছিলেন। তাছাড়া সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতির দায়িত্বও পালন করে আসছেন নাদেল।

  •  

সর্বশেষ ২৪ খবর