গণ মানুষের দু:খ, দুর্দশায় পাশে থাকার নাম রাজনীতি : সিদ্দিক আহমদ

প্রকাশিত: 5:30 PM, January 22, 2020

গণ মানুষের দু:খ, দুর্দশায় পাশে থাকার নাম রাজনীতি : সিদ্দিক আহমদ

ডেস্ক প্রতিবেদন : সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রবীন রাজনীতিবিদ সিদ্দিক আহমদ বলেছেন, গণ মানুষের দু:খ, দুর্দশায় পাশে থাকার নাম রাজনীতি। সেই রাজনীতি যারা করতে পেরেছে, তারাই হলেন রাজনীতিবিদ। বাংলাদেশ আওয়ামী লীগ সেই রাজনীতি করে বলেই জাতির পিতার হাত ধরে আজকের বাংলাদেশ বিশ্বসভায় সগৌরবে উদ্ভাসিত। আজ এই দেশকেই অনুসরণ করে পথ চলতে চায় বিশ্বের অনেক দেশ।

তিনি ২২ জানুয়ারি বুধবার যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের উদ্যোগে জগন্নাথপুরের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জগন্নাথপুরের কৃতি সন্তান সৈয়দ সাজিদুর রহমান ফারুক প্রসঙ্গে বলেন, এই এলাকার মাটি ও মানুষের সাথে রয়েছে যার নাড়ির টান, সেই মানুষ কখনোই এলাকার অসহায় মানুষদের কাছ থেকে দূরে থাকতে পারেনা। সুদূর যুক্তরাজ্য থেকেও তিনি আজ নিজ এলাকায় এসে পাশে দাঁড়িয়েছেন শীতার্ত মানুষের। এই হচ্ছে কল্যাণের রাজনীতি, এই হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি।

সকাল ১১ টায় উপজেলার স্থানীয় ভবের বাজার ও বেলা ১টায় উপজেলা হেডকোয়াটারে এ সময় উপজেলার ৮ টি ইউনিয়ন ও একটি পৌর সভার হতদরিদ্র ও সুবিধাবিঞ্চত পরিবারের লোকদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। ভবের বাজার আওয়ামী লীগ কার্যালয়ে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান সমন্বয় করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন ও যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাশুক ইবনে আনিস,মিডল্যান্ড আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট আকমল খান, ইয়র্ক আওয়ামী লীগের প্রেসিডেন্ট রাকিব আলী, স্পেন আওয়ামী লীগ নেতা বদরুল কামালী, কভেন্ট্রি আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাদশাহ মিয়া, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ভুইয়া, কলকলি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজান মিয়া, আওয়ামী লীগের যুক্তরাজ্য ও স্থানীয় নেতৃবৃন্দসহ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, তিনি বলেন, সারাদেশ এখন মুজিব বর্ষ পালনের প্রস্তুতি নিচ্ছে। মুজিব বর্ষকে সামনে রেখে প্রতিটি এলাকায় সৌহাদ্য ও সম্প্রীতির পরিবেশ বজায় রাখতে হবে। কারণ, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে দেশের সকল শ্রেণীপেশার মানুষকে। তিনি বলেন, রাজনৈতিক দায়বোধ এবং নাড়ির টানে বারবার এলাকায় ফিরে আসি প্রিয়জনদের কাছে। সকলের সাথে নিজেকে বিলিয়ে দেওয়ার যে আনন্দ সে আনন্দ অন্য কিছুতেই পাওয়া যায়না। তিনি বলেন, আমি আপনাদের ভালোবাসা দিয়েই ভালোবাসা পেতে চাই। তিনি শীতার্ত এবং বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের সকল সামর্থবান মানুষের প্রতি আহবান জানান

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর