গোলাপগঞ্জের বাঘা খালোপারে শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠক

প্রকাশিত: 7:58 PM, January 26, 2020

গোলাপগঞ্জের বাঘা খালোপারে শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠক

ডেস্ক প্রতিবেদন : গোলাপগঞ্জের বাঘায় খালোপার মহাজনবাড়ির উদ্যোগে এলাকার শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ২৫ জানুয়ারি শনিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রবীণ মুরব্বি রহমত উল্লাহর সভাপতিত্বে ও তরুণ সমাজকর্মী শাহেদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাঘা সালাম মকবুল উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুস সালাম।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য মো. আবুল হোসাইন। বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য প্রবাসী শিক্ষানুরাগী আব্দুল কাদির বাবুল, সাবেক ইউপি সদস্য আব্দুল কাদির সেলিম, হাতিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফিয়া বেগম, এফআইবিডিভি’র শাখা ব্যবস্থাপক রকিব আহমদ, মুরব্বি ফুরু মিয়া।
উপস্থিত ছিলেন হাসান আহমদ, ফাহিম উদ্দিন, জাবেদ আহমদ, রাহিম উদ্দিন, গোলাপগঞ্জ বাজারের ব্যবসায়ী সাবুল আহমদ প্রমুখ।
উঠান বৈঠকে বক্তারা বলেন, সুরমা তীরের এই (বাঘা খালোপার) গ্রামটি অনেকটা অবহেলিত। গ্রামের প্রত্যেকটি ঘরে এখনও শিক্ষার আলো পৌছায়নি। যার অন্যতম কারণ হচ্ছে সাংসারিক অভাব অনটন। দারিদ্রের তাড়নায় শিক্ষা জীবনের শুরুতেই ঝড়ে পড়ছে কোমলমতী শিশুরা। বর্তমান সরকার শিক্ষা খাতে অধিকতর গুরুত্ব দিচ্ছে। সরকারের পাশাপাশি আমাদেরকেও একাজে উদ্বুদ্ধ হতে হবে। দরিদ্র শিক্ষার্থীদের সহযোগিতায় আমাদের এগিয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় একদিন এই গ্রামও শিক্ষার আলোকিত হবে ইনশাআল্লাহ।
উঠান বৈঠকে খালপাড় এলাকার প্রায় শতাধিক লোক উপস্থিত ছিলেন।
এলাকার অসহায় পরিবারের দারিদ্রতা দূর করণের লক্ষ্যে হাজী আব্দুল করিম ফাউন্ডেশনের উদ্যোগে শীঘ্রই সেলাই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে। প্রশিক্ষণে উত্তীর্ণ এমন ১০জনকে ১০টি সেলাই মেশিন প্রদান করা হবে বলে ঘোষণা দেন, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য, প্রাক্তন ইউপি সদস্য ও যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাদির বাবুল। তিনি বলেন, এর আগেও এই ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রশিক্ষণসহ ১৫টি সেলাই মেশিন প্রদান করা হয়েছে। এবার নতুন করে আরও ১০টি মেশিন প্রদান করা হবে। সেই সাথে গরীব মহিলাদের সেলাই প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলার এই চেষ্টা অব্যাহত থাকবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর