গ্লোবাল ইউরো কনসালটেন্সি’র প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশিত: 7:47 PM, January 25, 2020

গ্লোবাল ইউরো কনসালটেন্সি’র প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

ডেস্ক প্রতিবেদন : রুমানিয়া থেকে আগত গ্লোবাল ইউরো কনসালটেন্সি’র প্রতিনিধিদলের সাথে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৫ জানুয়ারি শনিবার বিকেলে চেম্বার কনফারেন্স হলে এ মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব। সভায় গ্লোবাল ইউরো কনসালটেন্সি’র সেক্রেটারী মিঃ গেবে জিলার্ড বলেন, বাংলাদেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। এদেশের মাথাপিছু আয় বর্তমানে অনেক বেড়েছে। বিশেষ করে আইটি খাতে সরকারের বিভিন্ন উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। তিনি বলেন, গ্লোবাল ইউরো কনসালটেন্সি আইটি খাতে ইনভেস্টমেন্ট কনসালটেন্ট হিসেবে কাজ করে। বাংলাদেশেও আমরা উপযুক্ত পরিবেশ পেলে কাজ করতে আগ্রহী। তিনি বাংলাদেশের আইটি খাতকে অত্যন্ত সম্ভাবনাময় উল্লেখ করে বলেন, এদেশের তরুণ উদ্যোক্তারা আইটি খাতে এগিয়ে এলে এবং প্রাতিষ্ঠানিক সহযোগিতা পেলে ইউরোপের বিভিন্ন দেশের উদ্যোক্তাগণ বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসবেন। তিনি সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।
সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, বাংলাদেশ সরকার বিদেশী বিনিয়োগকারীদের জন্য উদার নীতি গ্রহণ করেছেন। ফরেন ডাইরেক্ট ইনভেস্টের ক্ষেত্রে এখানে কোন কর দিতে হবে না। তিনি বলেন, বাংলাদেশের শ্রমবাজার অত্যন্ত সস্তা এবং এখান থেকে পণ্য রপ্তানি করাও সহজ, যা শিল্প প্রতিষ্ঠান স্থাপনের জন্য অত্যন্ত প্রয়োজনীয় বিষয়। তিনি উল্লেখ করেন, বর্তমান সরকার প্রবাসী অধ্যূষিত সিলেট সহ দেশের বিভিন্ন স্থানে হাই-টেক পার্ক ও ইকোনমিক জোন স্থাপনের কাজ শুরু করেছেন। এসব স্থানে বিনিয়োগ হবে অত্যন্ত নিরাপদ ও লাভজনক। তিনি সিলেট হাই-টেক পার্কের বিভিন্ন বিষয়ে প্রতিনিধিদলকে অবহিত করেন এবং সিলেটে বিনিয়োগের জন্য বিদেশী বিনিয়োগকারীদের উদ্বুদ্ধকরণে গ্লোবাল ইউরো কনসালটেন্সি’র সহযোগিতা কামনা করেন। এছাড়াও তিনি সিলেট চেম্বারের উদ্যোগে অচিরেই অনুষ্ঠিতব্য সিলেট বিজনেস সামিট আয়োজনে গ্লোবাল ইউরো কনসালটেন্সি’র সহযোগিতা কামনা করেন।
সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক ওয়াহিদুজ্জামান চৌধুরী রাজিব, প্রতিনিধিদলের সদস্য মিঃ টাসনাদি জেনোস, মোহাম্মেদ হক, মিঃ অরিজিত চ্যাটার্জি, মোহাম্মদ বি শাহ, মোস্তফা কামাল, মোঃ হাসান ইমাম প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর