ছাতকে অবৈধ অস্ত্র উদ্ধার দাবিতে একমঞ্চে আ’লীগ-বিএনপি

প্রকাশিত: 3:35 PM, December 1, 2018

ছাতকে অবৈধ অস্ত্র উদ্ধার দাবিতে একমঞ্চে আ’লীগ-বিএনপি

নিজস্ব প্রতিবেদন
সুনামগঞ্জের ছাতক উপজেলার দোলারবাজার ইউনিয়নের বারগোপি গ্রামে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে প্রতিপকে গুলিবর্ষণ করে আহত করার ঘটনায় ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য একমঞ্চে ওঠে দাবি জানালেন স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতারা ।

অস্ত্র উদ্ধার করা না হলে নির্বাচনে এগুলো ব্যবহারের মাধ্যমে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা করছেন তারা।

শনিবার বেলা ২ টায় স্থানীয় দোলারবাজারে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান দুটি রাজনৈতিক দলের নেতা-কর্মীদের একই দাবিতে একমঞ্চে ওঠে বক্তব্য দিতে দেখা যায়। সকল দল ও মতের মানুষ একটি সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশার কারণে দলমতের ঊর্ধে ওঠে এই সমাবেশের আয়োজন করছেন বলে তারা জানান।

জানা যায়, গত ২৪ নভেম্বর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দোলারবাজার ইউনিয়নের বারগোপি গ্রামে দুই পরে সংঘর্ষের সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসী হিসেবে পরিচিত লিটন ও জমিরের নেতৃত্বাধীন গ্রুপ অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে গুলিবর্ষণ করে ১০ জনের বেশি সাধারণ মানুষকে আহত করে। তাদের বিরুদ্ধে ছাতক থানায় মামলা দায়েরের পর ঘটনার ৭ দিন পেরিয়ে গেলেও অস্ত্রধারীদের গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধার না হওয়ায় এলাকায় সাধারণ মানুষ আতঙ্কে রয়েছেন।

এলাকার মানুষ মনে করেন, আগামী নির্বাচনের পূর্বে সন্ত্রাসীদের হাতে থাকা এসব অবৈধ অস্ত্র উদ্ধার ও তাদের গ্রেফতার করা না হলে নির্বাচনে এসব অস্ত্র ব্যবহার করে শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশকে বাধাগ্রস্থ হতে পারে।

সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা আলী আকবর, আশিকুর রহমান, আবুল হোসেন, আব্দুল আলীম মেম্বার, যুবলীগ নেতা বুরহান উদ্দিন, তারেক আহমদ কয়েস, ছাত্রলীগ নেতা টিএম রায়হান, বিএনপি নেতা আফরোজ মিয়া, হাজি মুশফিকুর রহমান, ডা. ফখর উদ্দিন, নজরুল ইসলাম, আব্দুল মোমিন, স্থানীয় প্রবীণ ব্যক্তি হাফিজ আব্দুল জলিল, হাজি মবশ্বির আলী, ব্যবসায়ী গৌছ মিয়া, সইদুল হক ছায়াদ, মুহিবুর রহমান, সুনু মিয়া, আব্দুল মতিন, আকরাম আলী রুবিজ, সাবেক ইউপি সদস্য আকিকুর রহমান, সাবেক ইউপি সদস্য গিয়াস উদ্দিন রেজা, কবি আহমদ জুনায়েদ, মাওলানা জিয়াউর রহমান প্রমুখ।

  •  

সর্বশেষ ২৪ খবর