জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের বৃক্ষ কর্তনের অভিযোগ

প্রকাশিত: 1:32 PM, December 4, 2019

জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের বৃক্ষ কর্তনের অভিযোগ

ডেস্ক প্রতিবেদন : জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের বৃক্ষ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। একটি প্রভাবশলী চক্র বিদ্যালয় প্রাঙ্গণ থেকে প্রকাশ্যে দিনে দুপুরে বৃক্ষ কর্তন করে নিয়ে গেলেও ভয়ে মুখ খোলার সাহস পাচ্ছেননা কেউ। বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেখে ফেলার পর বর্তমানে ওই শিক্ষক রয়েছেন প্রভাবশালী চক্রের হুমকীর মুখে। বিষয়টির সুস্ট সমাধান এবং প্রভাবশালী চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে সিলেটের জেলা প্রশাসক ও বিভাগীয় বন কর্মকতা বরাবরে একটি লিখিত অভিযোগ জানিয়েছেন আবদুল গনি নামের জনৈক ব্যক্তি।

অভিযোগে তিনি উল্লেখ করেন, জকিগঞ্জ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়টি উপজেলার ঐতিহ্যবাহী একটি প্রতিষ্ঠান। বিদ্যালয় প্রাঙ্গণ ছিল সবুজে সবুজে সুশোভিত। বিদ্যালয়ের শিক্ষার্থীরা গাছের সবুজ শীতল ছোঁয়ার পরশ নিতো প্রতিদিন। কিন্তু উপজেলার আনন্দপুর গ্রামের একটি প্রভাবশালী চক্র রবই মিয়ার পুত্র শিহাব উদ্দিন, আতাব উদ্দিনের পুত্র রুয়েল আহমদ, একই গ্রামের জলাল উদ্দিন, ময়নুল হোসেন সম্প্রতি স্কুল প্রাঙ্গণ থেকে প্রায় ১০ থেকে ১২টি মূল্যবান বৃক্ষ কেটে নিয়ে যায়। কেটে নেওয়া গাছগুলোর মধ্যে রয়েছে রেন্টি , মেহগেনিসহ আরো কয়েক প্রজাতির বৃক্ষ। বৃক্ষগুলোর আনুমানিক মূল্য প্রায় ৮ লক্ষ্য টাকা হবে বলে জানিয়েছেন স্থানীয়রা। বনবিভাগের অনুমতি এবং স্কুল কতৃপক্ষকে বিষয়টি অবগত না করে বিদ্যালয় পরিচালনা কমিটির অসাধু একটি চক্রের যোগসাজসে এমন পুকুরচুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে। এনিয়ে স্থানীয় কয়েক যুবক প্রতিবাদি হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব হয়ে উঠে। এ ঘটনার ভিডিও দৃশ্য সর্বত্র ছড়িয়ে পড়লে অপরাধী চক্র দ্রুত ঘটনাস্থলে গাছ কাটার দৃশ্য দামাচাপা দিতে মাটি দিয়ে স্থানটি ভরাট করে ফেলে।

পরে স্থানীয় বিষয়টি থানা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহকে ঘটনাটি জানালে, তিনি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

  •  

সর্বশেষ ২৪ খবর