জাতীয় দলের খবর জানেন না মাশরাফি

প্রকাশিত: 1:23 AM, December 19, 2019

জাতীয় দলের খবর জানেন না মাশরাফি

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফি বিন মর্তুজার সর্বশেষ ম্যাচ প্রায় ছয় মাস আগে, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে। খেলার কথা ছিল শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও। কিন্তু শেষ মুহূর্তের ইনজুরিতে ছিটকে যান সেই সফর থেকে। এরপর আর ওয়ানডে ম্যাচ খেলেনি বাংলাদেশ দল।

যার ফলে টি-টোয়েন্টি থেকে অবসর নেয়া এবং টেস্ট থেকে প্রায় ১০ বছর ধরে দূরে থাকা মাশরাফির জাতীয় দলের সঙ্গে কোনো লেনাদেনা নেই সেই জুলাইয়ের পর থেকেই। শুধু তাই নয়, জাতীয় দলে এখন কী চলছে, দলের অবস্থাই বা কী?- সে ব্যাপারেও ধারণা নেই জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের।

বুধবার রাতে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে হারের পর সংবাদ সম্মেলনে এসে এ কথা নিজেই বলেছেন মাশরাফি। তাকে জিজ্ঞেস করা হয়েছিল, জাতীয় দলের ফাস্ট বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টের পদত্যাগের ব্যাপারে। নতুন কোচ হিসেবে তিনি কেমন একজনকে চাইবেন সেই প্রশ্নই রাখা হয়।

জবাবে সাফ জানিয়ে দেন, যেহেতু দলে নেই লম্বা সময় ধরে, তাই এ বিষয়ে মন্তব্য করার সুযোগ নেই তার। মাশরাফি বলেন, ‘দেখেন, আমার কোনো ধারণা নেই জাতীয় দলের ব্যাপারে। এখন জাতীয় দলের ভেতরে কী চলছে তা জানা নেই। তাই আমার বাইরে থেকে মন্তব্য করার সুযোগ নেই। আর আমি তো তার সঙ্গে কাজও করিনি। তাই আমি জানি না আসলে।’

তবে এ ব্যাপারে কোনো মন্তব্যই করতে চাননি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও জাতীয় দলের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মাশরাফির পরে সংবাদ সম্মেলনে এসে তিনি সোজাসাপটা উত্তরে বলেন, ‘এটা পুরোপুরি বোর্ডের ব্যাপার। তারাই সিদ্ধান্ত নেবে।

  •  

সর্বশেষ ২৪ খবর