তাপসের আসন শূন্য ঘোষণা

প্রকাশিত: 12:19 PM, December 30, 2019

তাপসের আসন শূন্য ঘোষণা

ডেস্ক প্রতিবেদন : সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করা আওয়ামী লীগের এমপি শেখ ফজলে নূর তাপসের সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করেছে জাতীয় সংসদ। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে তিনি পদত্যাগ করায় ঢাকা-১০ আসটি শূন্য ঘোষণা করা হয়।

এছাড়া গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য মো. ইউনুস আলী সরকার মারা যাওয়ায় তার আসনটিও শূন্য ঘোষণা করে সংসদ। জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের ২৯ ডিসেম্বর স্বাক্ষরিত আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানানো হয়। এ বিষয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে সংসদ।

রোববার দুপুরে ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বর্তমান মেয়র আতিকুল ইসলাম ও দক্ষিণে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে নূর তাপস। তিনি ঢাকা-১০ আসনের এমপি হিসেবে গত তিন সংসদে প্রতিনিধিত্ব করছেন। তার বড় ভাই শেখ ফজলে শামস গত ২৩ নভেম্বর যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন ৩০ জানুয়ারি। ৩১ ডিসেম্বর দুই সিটির নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।

  •  

সর্বশেষ ২৪ খবর