তাহিরপুরে নীতিমালা বহির্ভূতভাবে বিল পারমিটের অভিযোগ

প্রকাশিত: 12:16 PM, December 19, 2019

তাহিরপুরে নীতিমালা বহির্ভূতভাবে বিল পারমিটের অভিযোগ

ডেস্ক প্রতিবেদন :: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরের পার্শ্ববর্তী গলগলিয়া বিল নীতিমালা বহির্ভূতভাবে পারমিট দেওয়ার অভিযোগ উঠেছে। এতে করে অপর একটি মৎস্যজীবি সমিতির লোকজন ক্ষোভ প্রকাশ করে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী বরাবরে লিখিত অভিযোগ করেছেন। বুধবার টাংগুয়ার হাওর কাউহানি সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি. এই লিখিত অভিযোগ দায়ের করেন।
.
অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলার টাঙ্গুয়ার হাওরের পার্শ্ববর্তী গলগলিয়া বিলটি পারমিট নেয়ার জন্য বিলের নিকটবর্তী টাংগুয়ার হাওর কাউহানি সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি. আবেদন করেন। পারমিট নীতিমালা অনুযায়ী নিকটবর্তী ও এক সমিতিকে একটি বিল পারমিট দেয়ার কথা থাকলেও নীতিমালা বহির্ভূত লামাগাঁও সমিতিকে গলগলিয়া বিলের পারমিট দেয়া হয়েছে। একই লামাগাঁও সমিতিকে আবার ছাত্তার বিলটিও পারমিট দেয়া হয়েছে। এক সমিতিকে দুইটি বিলের পারমিট দেওয়া সম্পূর্ণ অবৈধ দাবি করে গলগলিয়া বিলের পারমিট বাতিল করে টাংগুয়ার হাওর কাউহানি সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতিকে পারমিট দেয়ার দাবি জানানো হয়।
.
এ বিষয়ে টাংগুয়ার হাওর কাউহানি সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি. এর সভাপতি রফিকুল ইসলাম বলেন, নীতিমালা অনুযায়ী গলগলিয়া বিলটি আমাদের সমিতিকে পারমিট দেওয়ার কথা থাকলেও গোপন অর্থনৈতিক লেনদেনের মাধ্যমে লামাগাঁও সমিতিকে পারমিট দেয়া হয়েছে। যার ফলে আমার সমিতির মৎস্যজীবীদের সারা বছরের জীবিকা নির্বাহের পথ বন্ধ হয়ে যাচ্ছে।
.
তাহিরপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুনতাসির হাসান জানান, অনেক সময় একই সমিতিকে একাধিক বিল পারমিট দেওয়া যায়। আর এ বিষয়টি সকলের উপস্থিতিতে সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিল পারমিটের ক্ষেত্রে গোপন কোন লেনদেন হয়নি।

  •  

সর্বশেষ ২৪ খবর