দাবী আদায় না করে, ঘরে ফেরা নয় : জেলা বাকাসস

প্রকাশিত: 6:12 PM, January 22, 2020

দাবী আদায় না করে, ঘরে ফেরা নয় : জেলা বাকাসস

ডেস্ক প্রতিবেদন : বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি, কেন্দ্রিয় কমিটির ঘোষণা অনুযায়ী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারি কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে ৩য় দিনে ৩ ঘন্টা কর্মবিরতির কর্মসূচী পালন করা হয়েছে। ২২ জানুয়ারি বুধকার কেন্দ্রিয় ঘোষণা অনুয়ায়ী বাংলাদেশের ৬৪টি জেলা ও ৮টি বিভাগীয় শহরে এ কর্মসূচী একযোগে পালিত হয়।
সিলেট জেলার সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে ও সহ-সভাপতি কাঞ্চনবরণ লস্করের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি দেবাংশু ভট্টাচার্য্য, সহ-সভাপতি ফরিদ উদ্দিন, সাধারণ সম্পাদক আলীমুজ্জামান, সহ সাধারণ সম্পাদক ইয়াহহিয়া, সাংগঠনিক সম্পাদক ময়নুল হক, সহ সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, অর্থ সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক আবুল হোসেন, সাহিত্য সম্পাদক সোহেল আহমদ, পাঠাগার সম্পাদক সিরাজুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মাহফুজুর রহমান, মহিলা সম্পাদক শাহনাজ পারভীন, প্রচার সম্পাদক আজিম উদ্দিন, সদস্য মো. জাকারিয়া, আব্দুল গফুর, ধ্রুব জ্যোতি দাস, অরুণ কুমার, দিলীপ কুমার পাল, আব্দুল্লাহ ফাত্তাহ, ইকবাল জলিল খান, কেন্দ্রিয় নেতা আজমল খান, ফিরোজ আহমদ, জামাল উদ্দিন, অশোক বৈশ্য, কাওসার আহমদ, সজল চন্দ্র আচার্য্য, মঈনুল হোসেন প্রমূখ।
কর্মবিরতি সভায় বক্তারা বলেন, দাবী আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরা নয়, মিথ্যা প্রতিশ্রুতির ভিত্তিতে আমরা দীর্ঘ বছর কাটিয়েছি। এবার নায্য দাবী আদায় করে তবেই ঘরে ফিরব। দাবী মানা না হলে ২৩ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ৩ ঘন্টা কর্মবিরতি পালনসহ কেন্দ্রিয় কমিটির ঘোষণা অনুযায়ী দাবী আদায়ের সকল কর্মসূচী সফল বাস্তবায়নের জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১১ সালের ১৯ জুন তারিখে পদ-পদবি পরিবর্তনের অনুমোদন দিয়েছিলেন। কিন্তু দুঃখজনকভাবে সত্য এই অনুমোদন দেওয়ার পরও জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক মাঠ প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীদের দাবি বাস্তবায়ন না করায় গভীর হতাশা, ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন তারা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর