পরিবেশবান্ধব ব্লক ইট ইন্ডাষ্ট্রি ওয়েবসাইট ও এজেন্ট রেজিষ্ট্রেশনের উদ্বোধনী অনুষ্টান

প্রকাশিত: 8:12 PM, January 9, 2020

পরিবেশবান্ধব ব্লক ইট ইন্ডাষ্ট্রি ওয়েবসাইট ও এজেন্ট রেজিষ্ট্রেশনের উদ্বোধনী অনুষ্টান

ডেস্ক প্রতিবেদন : পরিবেশ বান্ধব ব্লক ইট ইন্ড্রাস্টি ওয়েবসাইট ও এজেন্ট রেজিস্ট্রেশনের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৮ জানুয়ারি সকাল ১১টায় কোম্পানির কর্পোরেট অফিস পূর্ব জিন্দাবাজার, আর. বি কমপ্লেক্সে এর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরি নাদেল।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট ল’ কলেজের অধ্যক্ষ এডভোকেট সৈয়দ মহসিন আহমেদ, লতিফ ট্রাভেলসের পরিচালক আজহারুল কবির চৌধুরী সাজু, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড নয়াসড়ক শাখার ব্যবস্থাপক মোহাম্মদ কামাল হোসেন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল সহ আর.বি. কমপ্লেক্স মার্কেট এর ব্যবসায়ীবৃন্দ।
এসময় শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, পরিবেশ বান্ধব ব্লক ইট প্রতিষ্ঠান ইকোইট এর এজেন্ট রেজিষ্ট্রেশন “পুঁজি ছাড়া রুজি” এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। তিনি বেকার সমস্যা সমাধানে অংশগ্রহণের জন্য মিঠু তালুকদারের এই উদ্যোগকে স্বাগত জানান। তিনি প্রথম নিজের নামে এজেন্ট রেজিস্ট্রেশন করে এর উদ্ভোধন করেন।
এডভোকেট সৈয়দ মহসিন আহমেদ উনার প্রজেক্ট এর জন্য ২০ হাজার ব্লক এর প্রি বুকিং দেন। তিনি বলেন বহির্বিশ্বে প্রায় বেশির ভাগ বিল্ডিং তৈরিতে সাশ্রয়ী এ ব্লক ইট ব্যবহার হচ্ছে। সাপ্লাই সংকট এর জন্য এতদিন আমাদের ইচ্ছা থাকা সত্ত্বেও ব্যবহার করতে পারিনি। তিনি ইকোইট এর উত্তরউত্তর সাফল্য কামনা করেন।
ইকোইট নামক ব্লক ইট প্রস্তুতকারক প্রতিষ্ঠান সিলেটে এই প্রথম হতে যাচ্ছে সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুরের দক্ষিন বাগেরখাল নামক স্থানে। এতে আধুনিক অটোমেশন মেশিনে তৈরি হবে ব্লক ইট। প্রথম অবস্থায় প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হলে প্রতিদিন প্রায় ২০ হাজার ব্লক উৎপাদন হবে এবং পরবর্তীতে প্রতিদিন প্রায় ৫০ হাজার ব্লক উৎপাদন হবে। নতুন নতুন উদ্দোক্তা তৈরি করে বেকার সমস্যা সমাধান ও স্বনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে ইকোইট এর মূল চিন্তাভাবনা বলে জানান স্বত্তাধিকারী মিঠু তালুকদার।

  •  

সর্বশেষ ২৪ খবর