পল্টনের ঘটনায় ৬৫ জন গ্রেপ্তার

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৮

পল্টনের ঘটনায় ৬৫ জন গ্রেপ্তার

ডেস্ক প্রতিবেদন
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা ও দুটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় পল্টন মডেল থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত কমপে ৬৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে পল্টন মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ হক সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান।

এর আগে বুধবার রাতে পল্টন মডেল থানা পুলিশ বাদী হয়ে মামলা তিনটি দায়ের করে।

পল্টন থানা সূত্রে জানা গেছে, মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ দলটির অন্যান্য শীর্ষ নেতাকে আসামি করা হয়েছে।

এসব মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুসহ ৬৫ জনকে।

এর আগে গতকাল বুধবার বেলা ১টার দিকে নয়া পল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। সেইসঙ্গে পুলিশের দুটি গাড়িতেও আগুন দেওয়া হয়।

বুধবার রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলের টক-শোতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনারও এই তিন মামলার কথা জানান।

তখন তিনি জানান, বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা ও দুটি গাড়িতে আগুন দেয়ার ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা হয়েছে। ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। হামলায় জড়িত ছিল এমন ৩০ জনকে শনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবারের ওই ঘটনায় পুলিশ ও বিএনপি পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছে। পুলিশ বলেছে, বিএনপি নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা চড়াও হয় এবং পুলিশের ওপর হামলা চালায়।

আর বিএনপির দাবি, বিনা উস্কানিতে পুলিশ দলীয় নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। হামলার ঘটনায় পুলিশের সঙ্গে মতাসীন দলের নেতাকর্মীদের যোগসাজশ রয়েছে বলেও অভিযোগ করেছে দলটি।

অন্যদিকে, পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ঘটনার ছবি প্রকাশ করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প থেকে ওই দুষ্কৃতিকারীদের ধরিয়ে দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

আর স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করা হবে এবং আইনের আওতায় আনা হবে।

  •  

সর্বশেষ ২৪ খবর