বর্ণাঢ্য আয়োজনে সিলেটে বিশ্ব এইডস দিবস পালন

প্রকাশিত: 1:54 PM, December 1, 2018

বর্ণাঢ্য আয়োজনে সিলেটে বিশ্ব এইডস দিবস পালন

এইডসমুক্ত সমাজ গড়তে সবাইকে
সচেতন হতে হবে : হিমাংশু লাল রায়

ডেস্ক প্রতিবেদন
বিশ্বব্যাপী ১লা ডিসেম্বর এইডস দিবস উপলক্ষে সারা দেশের ন্যায় সিলেটেও বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করা হয়েছে।

‘নিজেকে জানুন’ শ্লোগানকে ধারণ করে শনিবার দিবসটি পালনের লক্ষ্যে সিলেট জেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ ও জেলা এইচআইভি/এইডস প্রতিরোধ সমন্বয় কমিটির উদ্যোগে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকালে সিলেট জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরের চৌহাট্টা পয়েন্টসহ গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে স্বাস্থ্য অধিদপ্তর-এর উপ-পরিচালক ও সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় বলেন, এইচআইভি এবং এইডস-এর ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে। পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন করার ব্যবস্থ্ াগ্রহণ করতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে চলার মাধ্যমেই এইডস এর মত মারাত্মক রোগ থেকে আমরা নিজেদেরকে মুক্ত রাখতে পারি। এসময় তিনি একটি সুন্দর ও সমৃদ্ধশালী রাষ্ট্রগঠনে রোগমুক্ত সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আমজাদ হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. নূরে আলম শামীম, সিলেট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমদ সিরাজুম মুনীর, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুজন বনিক, কতোয়ালী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. ছাহাবুল ইসলাম, আশার আলো সোসাইটির সিলেট বিভাগীয় সমন্বয়ক মো. আব্দুর রহমান, সিলেট যুব একাডেমীর প্রোগ্রাম কোÑঅর্ডিনেটর এনামুল হক, জাসিস সিলেট-এর মোশতাক আহমদ সায়েম, ডিআইসি সিলেট-এর ম্যানেজার মাহমুদুর রহমান, মেরি স্টপস দর্শনদেউড়ী এসিস্ট্যান্ট ফিন্যান্স ম্যানেজার আজিজুর রহমান, এসএসকেএস-এর কিনিক ম্যানেজার সুব্রত দাশ এবং অনুভূতি ব্যক্ত করেন আশার আলো সোসাইটির সর্বকনিষ্ঠ সদস্য জুহাইরা বেগম।

র‌্যালি এবং আলোচনা সভায় সিলেট সিভিল সার্জন, আশার আলো সোসাইটি, হীড বাংলাদেশ, এসএসকেএস, বন্ধু, সীমান্তিক, সেইভ দ্য চিলড্রেন, ব্র্যাক, মেরি স্টপস বাংলাদেশ, সিলেট যুব একাডেমি, এফপিএবিসহ বিভিন্ন সরকারি এবং বেসরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর