বালাগঞ্জে শিক্ষিকা রত্না বরখাস্ত

প্রকাশিত: 4:43 PM, October 22, 2018

বালাগঞ্জে শিক্ষিকা রত্না বরখাস্ত

নিজস্ব প্রতিবেদন
বালাগঞ্জের গালিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭শিক্ষার্থীকে বেত্রাঘাতের অভিযোগে রত্না রাণী দাস নামে এক সহকারী শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। সিলেট জেলা শিক্ষিকা অফিস থেকে এ আদেশের কপি রোববার উপজেলা শিক্ষিকা অফিসে প্রেরণ করা হয়েছে। সিলেট জেলা শিক্ষিকা অফিসার মো. ওয়ায়দুল্লাহ সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের গালিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিকা রত্না রানী দাশ গত ৬ অক্টোবর কাসের পড়া না পারায় ৫ম শ্রেণির ৭জন শিার্থীকে বৈদ্যুতিক তার দিয়ে বেত্রাঘাত করে আহত করেন। পরবর্তীতে আহত শিক্ষার্থীদের মধ্যে সৌরভ দাস, অর্ণব দাস ও অনুপ দাসকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ছাড়া অন্যান্য আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।
এ ঘটনার পর ৮অক্টোবর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রকিব ভুইয়া স্বারিত একটি প্রতিবেদন জেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়। প্রতিবেদনে বেত্রাঘাতকারী সহকারী শিক্ষিকা রত্না রাণী দাসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ এবং একই সাথে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিত কুমার বৈদ্য’র দায়িত্বে অবহেলার বিষয়টি উল্লেখ করা হয়।উপজেলা শিক্ষা অফিসের প্রতিবেদনের পরিপ্রেেিত শিক্ষক রত্না রাণী দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
জেলা শিক্ষা অফিসার মো. ওবায়দুল্লাহ রোববার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে এবং পূর্ণ তদন্তের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

  •  

সর্বশেষ ২৪ খবর