বিভাগের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারীদের সম্মাননা-সনদ প্রদান

প্রকাশিত: 3:52 PM, November 12, 2018

বিভাগের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারীদের সম্মাননা-সনদ প্রদান

ডেস্ক প্রতিবেদন
সিলেট বিভাগের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের সম্মাননা ও সনদ প্রদান অনুষ্ঠান সোমবার (১২ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে।
দুপুরে নগরের রিকাবিবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে ২০১৭-১৮ করবর্ষে সিলেট বিভাগের অন্তর্গত চারটি জেলার সেরা করদাতাদের মাঝে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ করদাতার সম্মাননা ও সনদ প্রদান করা হয়।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রেষ্ঠ করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান করেন রাজস্ব বোর্ডের সদস্য মোহাম্মদ সিরাজুল ইসলাম।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ করদাতারা হলেন- নিরেশ দাস (সিলেট), ডি. এম ফয়সল (সিলেট), হুমায়ুন আহমদ (সিলেট), খন্দকার মনজুর আহমদ (সুনামগঞ্জ) ও শ্রেষ্ঠ নারী করদাতা হিসেবে আনোয়ারা বেগম (সুনামগঞ্জ)।

নিরেশ দাস সিলেট কর অঞ্চলে সিলেট জেলা থেকে দীর্ঘ মেয়াদী ২০১৭-১৮ কর বছরে শ্রেষ্ঠ করদাতা সম্মানে ভূষিত হয়েছেন। তিনি সিলেট সদর উপজেলার বালুচর ফোকাস আবাসিক এলাকার ১/১নং বাসার এমসি কলেজ রোড দূর্গাবাড়ি কুমুদিনীর ভিলার বাসিন্দা ও মেসার্স নবকিশোর দাস এর স্বত্ত্বাধিকারী, ১ম শ্রেণীর সরকারি ঠিকাদার ও সদর উপজেলা-৫ নং টুলটিকর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
ডি. এম ফয়সল বিভাগের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের সম্মাননা ও সনদপত্র গ্রহণ করেছেন। তিনি গত ২০১৬-১৭ সালে সিলেট জেলার সেরা করদাতার সম্মান অর্জন করেছিলেন।

ডি.এম ফয়সল ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও ইউনিয়নের জেটিঘাট এলাকার মৃত তোতা মিয়ার ছেলে। তিনি বর্তমানে সিলেট নগরের ঝেরঝেরিপাড়াস্থ ফয়সল এন্ড কোম্পানী, আরিয়ান ইন্টারন্যাশনাল, নওশিন ট্রেডিং, নাহিন ইন কর্পোরেশন এর সত্ত্বাধিকারী ও প্রধান নির্বাহী পরিচালক। ডি.এম ফয়সল দীর্ঘদিন যাবৎ সততার সাথে ব্যবসা বাণিজ্য পরিচালনার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত।

হুমায়ুন আহমদ সিলেট জেলা পর্যায়ে সেরা তরুণ করদাতার সম্মাননা পেয়েছেন। তিনি দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের ধরাধরপুর গ্রামের মরহুম মাসউদ আলী ও জ্যোসন আরা মাসউদ এর প্রথম সন্তান। তিনি দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ লিমিটেড এবং দিবা-রাত্রি সিএনজি ফিলিং স্টেশন এবং নবনির্মিত সিলেটের সর্ববৃহৎ অভিজাত কমিউনিটি সেন্টার কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেশন হল এর পরিচালক।
হুমায়ুন আহমদ দীর্ঘদিন যাবৎ সততার সাথে ব্যবসা বাণিজ্য পরিচালনার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। তিনি সর্বদা বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে নিয়মিত সহযোগিতা প্রদান করে আসছেন।

এদিকে সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ করদাতার পুরস্কার পেয়েছেন সুনামগঞ্জ চেম্বারের পরিচালক খন্দকার মনজুর। তিনি আরাফ ট্রেড কর্পোরেশনের স্বত্বাধিকারী এবং সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও তাহিরপুর কয়লা আমদানীকারক গ্র“পের সভাপতি খন্দকার আলকাছ উদ্দিনের পুত্র।

সুনামগঞ্জের সেরা নারী করদাতা হিসেবে সম্মাননা ও সনদ গ্রহণ করেছে সুনামগঞ্জ চেম্বাব অব কমার্সের সদস্য ও মেসার্স হাবিবা ট্রেডার্সের এর স্বত্বাধিকারী আনোয়ারা বেগম। তিনি বিশিষ্ট ব্যবসায়ী হারুন অর রশিদের স্ত্রী।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে অনুভুতি ব্যক্ত করতে গিয়ে শ্রেষ্ঠ করদাতা হিসেবে সনদপ্রাপ্তরা বলেন, রাষ্ট্র আমাদের কাজের স্বীকৃতি স্বরূপ এ সম্মাননা প্রদান করায় আজ থেকে আমরা দায়বদ্ধতা বহুলাংশে বেড়ে গেল। এজন্য দ্বিগুণ উৎসাহে কাজ করতে হবে। বক্তারা বলেন, যতদিন বেঁচে থাকবো দেশের কল্যাণে কাজ করে যাবো। তারা সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সকলকে সঠিকভাবে কর পরিশোধ করার আহবান জানান।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর