ব্রিজ নয়, এ যেনো মরণ ফাঁদ!

প্রকাশিত: 7:46 PM, January 3, 2020

ব্রিজ নয়, এ যেনো মরণ ফাঁদ!

স্বপন দেব, মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের ঢুলিপাড়া বাজার থেকে ভুকশিমইল রাস্তার একটি ব্রিজ এখন যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রায় ৬ মাস থেকে ব্রিজটি ভেঙ্গে পড়লেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনও ব্রিজটি মেরামতের কোন উদ্যোগ নেয়নি। ফলে এ রাস্তায় জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন বিভিন্ন স্কুল কলেজ মাদরাসার ছাত্র-ছাত্রী, সাধারণ যাত্রী ও বিভিন্ন যানবাহন।
সরেজমিন গিয়ে দেখা যায়, ব্রিজের এক অংশের ঢালাই খসে পড়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। ব্রিজ দেবে অনেকটা নিচের দিকে হেলে পড়েছে। স্থানীয় লোকজন গাছের খুঁটি (বল্লি) দিয়ে ব্রিজটি যাতে ধ্বসে না পড়ে সে ব্যবস্থা করেছেন। বর্তমানে এ রাস্তায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন শ’শ’ যাত্রীসহ যানবাহন চলাচল করছে।
স্থানীয় বাসিন্দা পুলক দেবনাথ, রফিক আহমদ ও প্রজেশ মল্লিক জানান, এই গুরুত্বপূর্ণ ব্রিজটি ভেঙ্গে গেলে ৪ ইউনিয়নের হাজার হাজার মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। দীর্ঘদিন থেকে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচলের ফলে ব্রিজটি ভেঙ্গে প্রাণহানির আশঙ্কা করছেন স্থানীয় লোকজন।
স্থানীয় কাদিপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম জানান, গত ৬ মাস থেকে ব্রিজটি ভেঙ্গে পড়লে ব্রিজটি দ্রুত মেরামতের জন্য আমি কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এলজিইডি কর্মকর্তাকে বার বার অবগত করে আসছি।
কুলাউড়া উপজেলা প্রকৌশলী ইসতিয়াক হাসান জানান, ব্রিজটি স্থলে আরেকটি ব্রিজ নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে। শীঘ্রই নির্মাণ কাজ শুরু হবে। তবে পুরাতন ব্রিজটি এখন সংস্কারের জন্য কোন বরাদ্দ না থাকায় কাজটি করা যাচ্ছেনা।

  •  

সর্বশেষ ২৪ খবর