ভারত থেকে অনুপ্রবেশের দায়ে মৌলভীবাজারে আটক ২

প্রকাশিত: 7:36 PM, December 24, 2019

ভারত থেকে অনুপ্রবেশের দায়ে মৌলভীবাজারে আটক ২

স্বপন দেব, মৌলভীবাজার : মৌলভীবাজারের জুড়ী উপজেলার সীমান্তবর্তী ফুলতলা এলাকায় সন্দেহজনক চলাফেরার সময় দুই ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। স্থানীয় লোকজন ২ যুবক-যুবতীকে সোমবার দুপুরে আটক কওে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট হস্তান্তর করেন। বিকেলে ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকারী প্রেমিক জুটি দুই ভারতীয় নাগরিককে স্থানীয় বিজিবি’র হাতে তুলে দিয়েছেন। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে আটক দুজনকে জুড়ি থানায় সোপর্দ করে বিজিবি।

বিজিবি ও ফুলতলা ইউপি চেয়ারম্যানের সুত্রে জানা গেছে, ভারতের আসাম রাজ্যের কাছাড় জেলার কটিগড়া থানার বাসিন্দা মৃত মনোরঞ্জন দাসের ছেলে বিভাস দাস (৩২) ও ভারতের আসাম রাজ্যের একই জেলা ও থানার জালালপুর চা বাগান এলাকার সুকময় গোয়ালার মেয়ে আশা গোয়ালা (২৬) গত ৭-৮ দিন ধরে ফুলতলা ইউপির রাজকি চা বাগান এলাকায় জনৈক মনিতা গোয়ালার বাড়িতে অবস্থান করছিল। স্থানীয় বাজারে ঘুরাফেরা করায় ভারতীয় নাগরিক হিসেবে স্থানীয়দের সন্দেহ হয়। সোমবার দুপুরে স্থানীয় লোকজন তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা ভারতীয় নাগরিক এবং প্রেমিক জুটি বলে স্বীকার করে। পরে লোকজন তাদেরকে ইউপি কার্যালয়ে সোপর্দ করেন।

ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ জানান, ভারতীয় এ দুই যুবক-যুবতী প্রেমের টানে ঘর ছেড়ে সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করে। পরে জুড়ীর রাজকি চা বাগানে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেয়। স্থানীয়দের সন্দেহ হলে তাদেরকে আটক করে তার কার্যালয়ে নিয়ে আসে। তিনি সোমবার বিকেলে অবৈধ অনুপ্রবেশকারী দুই ভারতীয় যুবক-যুবতীকে ফুলতলা বিজিবি ক্যাম্পে সোপর্দ করেছেন।

বিজিবি ফুলতলা ক্যাম্পের হাবিলদার মো. ইউসুছ জানান, ভারতীয় এ দুই নাগরিককে সোমবার রাতে ক্যাম্পে আটক রাখা হয়েছে। পরবর্তীতে বিজিবি’র উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী মঙ্গলবার জুড়ি থানায় সোপর্দ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর