মন্ত্রীসভায় আসছে চমক : অর্থমন্ত্রী হচ্ছেন মুহিত (!)

প্রকাশিত: 10:16 PM, December 31, 2019

মন্ত্রীসভায় আসছে চমক : অর্থমন্ত্রী হচ্ছেন মুহিত (!)

নিজস্ব প্রতিবেদক : একটি চমকের অপেক্ষায় এখন পুরো সিলেট। নতুন বছরের প্রথম সপ্তাহেই এমন চমক অপেক্ষা করছে সিলেটবাসীর জন্য। সেই চমককে গুঞ্জন হিসেবে দেখতে চায়না কেউই। ফলে নতুন বছরে নতুন একটি সুখবর যোগ হচ্ছে সিলেট-এমন তথ্য প্রায় নিশ্চিত। কি থাকছে সেই চমকে ? অথবা কিসের গুঞ্জন ?
প্রায় এক ডজন নেতার সাথে কথা বলে জানা গেছে, নতুন বছরের প্রথম সপ্তাহেই রদ-বদল হচ্ছে মন্ত্রীসভা। সেই মন্ত্রী সভায় ট্যাকনোক্রেট থেকে স্থান হতে পারে একজনের। এর মধ্যে সাবেক একজন মন্ত্রীর নামও আছে পছন্দের তালিকায়। তাছাড়া, বিএনপি থেকে দলের উপদেষ্টা পরিষদে নতুন স্থান পাওয়া ইনাম আহমদ চৌধুরীর নামও রয়েছে এই তালিকায়। দলের প্রেসিডিয়াম পদে থাকা সিলেটের সাবেক আরেক মন্ত্রীর নামও রয়েছে পছন্দের তালিকায়। তাছাড়া, দলের আরো অনেক নেতাকর্মী এই তালিকায় নাম রাখতে চান মিসবাহ উদ্দিন সিরাজের।
জেলা ও মহানগর সম্মেলনের পর কেন্দ্রীয় সম্মেলনেও নতুন নতুন চমক সৃষ্টি হওয়ায় সিলেট আওয়ামী লীগ কার্যত চমকের বন্যায় ভাসছে । মন্ত্রী পরিবারের দ্বন্ধের জেরে চমকের উপর চমক সৃষ্টি হচ্ছে । সবাইকে টপকিয়ে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের স্থান দখল করে নেন শফিউল আলম চৌধুরী নাদেল। শফিউল আলম নাদেল মহানগর সাধারন সম্পাদক না হওয়াতে বেজায় গোস্যা করেছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মুহিতেরই এই গোস্যা নাদেলের জন্য শাপে বর হয়ে যায় –-এমনটি বলছেন নেতাকর্মীরা।
সিলেটের ভাগ্যে আর কি চমক আছে? নেতা কর্মীরা এখন তা দেখার অপেক্ষায় । নতুন বছরের শুরুতেই সম্ভাব্য ১০ জানুয়ারী মন্ত্রী পরিষদে রদবদল হচ্ছে এমনটাই শোনা যাচ্ছে । মন্ত্রীসভায় আবারও যোগ দিতে যাচ্ছেন আবুল মাল আব্দুল মুহিত, এমনটা শোনা যাচ্ছে রাজনৈতিক অঙ্গনে।
সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া দলের নবনির্বাচিত উপদেষ্টা মন্ডলির সদস্য ইনাম আহমদ চৌধুরীও যোগ দিতে পারেন মন্ত্রী সভায়। নতুন চমক হিসেবে সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ টেকনোক্র্যাট প্রতিমন্ত্রী হয়ে আসতে পারেন এমন গুঞ্জনও বাতাসে ভাসছে। চমক যাই ঘটুক, মন্ত্রীসভায় সিলেটের প্রতিনিধিত্ব বাড়ছে এটা প্রায় নিশ্চিত, সূত্র এমনটাই বলছে । আর সেই চমকের অপেক্ষায় আছেন সিলেট আওয়ামী পরিবার ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর