মহি উদ্দিন শীরু ছিলেন সাংবাদিকতা ও শিক্ষকতার দিকপাল

প্রকাশিত: 7:29 PM, September 25, 2019

মহি উদ্দিন শীরু ছিলেন সাংবাদিকতা ও শিক্ষকতার দিকপাল

সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি তাপস দাশ পুরকায়স্থ বলেছেন, মহি উদ্দিন শীরু ছিলেন সাংবাদিকতা ও শিক্ষকতার দিকপাল। তাঁর কর্মজীবনের আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, মহি উদ্দিন শীরুর সাংবাদিকতা ছাত্রাবস্থায় শুরু হয়। তিনি সপ্তাহিক যুগভেরী পত্রিকায় বিশ্ববিদ্যালয়ের চিঠি নামে একটি নিয়মিত কলাম লিখতেন। জাতীয় দৈনিক বাংলার বানীতে তিনি রাজনৈতিক প্রতিবেদনের অন্যতম প্রতিবেদক ছিলেন। নতুনরা তাঁর আদর্শকে লালন করলে ভবিষ্যত সাংবাদিকতায় এগিয়ে যেতে পারবে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, সাহিত্যিক মরহুম মহি উদ্দিন শীরুর দশম মৃত্যু বার্ষিকীতে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিনের পরিচালনায় সভায় সাংবাদিকদের পাশাপাশি শিক্ষকরাও অংশ নেন।

মরহুম মহি উদ্দিন শীরু‘র স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ক্লাবের সহ সভাপতি সাত্তার, ক্লাবের সিনিয়র সদস্য ও দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার মুকিত রহমানী, সিনিয়র সদস্য বাংলাদেশ বেতারের নিজস্ব প্রতিবেদন শফিকুর রহমান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন- ইউএনবি’র সিলেট প্রতিনিধি ক্লাবের সিনিয়র সদস্য মো. মহসীন, ক্লাবের ক্রীড়া সম্পাদক ওলিউর রহমান, কার্য নির্বাহী কমিটির সদস্য সুব্রত দাস, সদস্য অমিতা সিনহা, এনামুল কবীর, ও রফিকুল ইসলাম কামাল।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন ইমরান আহমদ ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক শাহেদ আহমদ, মদন মোহন কলেজের প্রফেসর আব্দুল হামিদ।

উপস্থিত ছিলেন- মদন মোহন কলেজের অধ্যাপক অর্পিতা দাস, প্রভাষক সুয়েব আহমদ ও আবুল কাশেম, ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজের প্রভাষক অসীম কুমার, কানাইঘাট কলেজের প্রভাষক দিপু কুমার গোপ, দক্ষিণ সুরমা কলেজের প্রভাষক জয়নুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন ক্লাবের সহ সভাপতি সাত্তার আজাদ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর